ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

মহানগর

জবি শিক্ষার্থীদের সড়ক অব‌রোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৪৯ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর র‍্যাবের হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। আজ রোববার সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস থামিয়ে রায়সাহেব বাজার মোড়ে অবস্থান নেন বাসটিতে আসা সাধারণ শিক্ষার্থীরা। এ সময় সেখানে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে অবস্থান নেন।

শিক্ষার্থীরা বলেন, অবিলম্বে র‍্যাবের হামলার বিচার করতে হবে। তারা বলেন, প্রেস কনফারেন্সের মাধ্যমে বিচার নিশ্চিত করতে হবে এবং এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই উদ্যোগ নিতে হবে। সুষ্ঠু বিচার না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একটি বাস সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌঁছায়। এ সময় র‍্যাব-১০ এর একটি গাড়ি (ঢাকা মেট্রো চ- ৫৩২২৩৭) সড়কে দাঁড় করিয়ে লোক নামাতে শুরু করে। বাসের শিক্ষার্থীরা গাড়ি সরাতে বললে কথাকাটাকাটি হয় দুপক্ষের মধ্যে।

একপর্যায়ে র‍্যাব সদস্যরা শিক্ষার্থীদের মারধর করেন। এতে সাত শিক্ষার্থী গুরুতর আহত হন। এ সময় শিক্ষার্থীদের জোর করে গাড়িতে তুলে নেওয়ার চেষ্টা করা হয় বলে অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন