ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

হাসনাইনকে সিপিএল থেকে ফিরিয়ে নিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩০ পিএম

ক্রিকেট বোর্ডের কাছ থেকে অনাপত্তিপত্র নিয়েই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে গিয়েছিলেন পাকিস্তানের ডানহাতি পেসার মোহাম্মদ হাসনাইন। কিন্তু টুর্নামেন্টের ৪ ম্যাচ না যেতেই বেঁকে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশে ফেরার নির্দেশ দিয়েছে ১৯ বছর বয়সী হাসনাইনকে।

শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে পুরো টুর্নামেন্ট খেলার জন্য বোর্ড থেকে অনাপত্তিপত্র নিয়েছিলেন হাসনাইন। কিন্তু দেশের ঘরোয়া ক্রিকেটে খেলানোর জন্য হাসনাইনকে জরুরী ভিত্তিতে পাকিস্তানে ফেরার নির্দেশ দিয়েছে পিসিবি। জানিয়েছে হাসনাইনকে খেলতে হবে কায়েদে আজম ট্রফিতে।

চলতি বছরের শুরুতে মাত্র দুইটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেই পাকিস্তান সুপার লিগের দল কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলার সুযোগ পেয়ে যান হাসনাইন। মাত্র ১৯ বছর বয়সেই প্রায় ১৫০ কিমি গতিতে নিয়মিত বোলিং করতে পারেন হাসনাইন। সে টুর্নামেন্টে মাত্র ৭.৫ ইকোনমি রেটে ১২ উইকেট শিকার করে নিজের সামর্থ্যের জানান দিয়েছিলেন হাসনাইন।

এরই ধারাবাহিকতায় মার্চে ওয়ানডে দলে এবং জুলাইয়ে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেয়ে যান হাসনাইন। যে কারণে হাসনাইনের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলাটা অস্বাভাবিক কিছু ছিলো না।

কিন্তু কায়েদে আজম ট্রফির কারণে তাকে ফিরে আসতে হচ্ছে দেশে। বিশেষ করে দুই সিনিয়র পেসার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ লাল বলের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর কারণেই হাসনাইনকে লঙ্গার ফরম্যাটের জন্য ডেকে নিয়েছে পিসিবি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন