ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

টিসিবিকে আরো শক্তিশালী করার পরামর্শ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৩৩ পিএম

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় টিসিবির কার্যক্রম আরো শক্তিশালী করতে মন্ত্রণালয়ের সাথে প্রয়োজনীয় পরামর্শ করে সিদ্ধান্ত নিতে পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি তোফায়েল আহমেদের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, মাহমুদ উস সামাদ চৌধুরী, মোহাম্মদ হাছান ইমাম খাঁন এবং সুলতানা নাদিরা সভায় অংশগ্রহণ করেন।
সভায় বিদেশী বণিজ্যিক প্রতিষ্ঠান, রেজিস্টার্ড জয়েন্ট স্টক কোম্পানী, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র সার্বিক বিষয় সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটি রেজিস্টার্ড জয়েন্ট স্টক কোম্পানী কর্তৃক কোম্পানী ট্রেড অর্গানাইজেশন, পার্টনারশীপ ফার্মের নিবন্ধন প্রদান, ছাড়পত্র প্রদান প্রভৃতি ক্ষেত্রে বাস্তবতার নিরিখে কাজ করতে সুপারিশ করে।
সভায় জানানো হয়, প্রতিদিন ঢাকা মহানগরীর বিভিন্ন বাজার সরেজমিনে পরিদর্শন করে কতিপয় নিত্যপ্রয়োজনীয় পণ্যের স্থানীয় খুচরা ও পাইকারী বাজার সংগ্রহপূর্বক খুচরা বাজার দর টিসিবি’র ওয়েবসাইটের প্রকাশ করা হয়। নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়, বাণিজ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় বা দপ্তর বা সংস্থার নিকট খুচরা বাজার দর প্রেরণ করা হয়।
এছাড়া, দৈনিক পাইকারী বাজার দর বাণিজ্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। আন্তর্জাতিক বাজার দর বাংলাদেশ ট্যারিফ কমিশন ও বিভিন্ন ওয়েবসাইট থেকে সংগ্রহ করে পর্যালোচনা করে বিভিন্ন সময়ে প্রয়োজনে সরকারকে অবহিত করা হয়।
বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, ট্যারিফ কমিশনের চেয়রম্যান, টিসিবির চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন