বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

৪ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক : আফগান সীমান্তের কাছে পৃথক দুই স্থানে সন্ত্রাসীদের গুলিতে চার পাকিস্তানি সেনা নিহত ও একজন আহত হয়েছেন। শনিবার দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর জানিয়েছে, দেশটির উত্তর ওয়াজিরিস্তানের উপজাতি অধ্যুষিত এলাকায় এক সেনা ও আফগান সীমান্তে বেড়া নির্মাণের সময় সন্ত্রাসীদের হামলায় তিন সেনা নিহত হয়েছেন। উত্তর ওয়াজিরিস্তানের উপজাতি অধ্যুষিত আব্বা খেল এলাকায় প্রথম হামলা হয়। জিও নিউজ।

ট্যাক্সি চালক গ্রেফতার
ইনকিলাব ডেস্ক : কিছুদিন আগেই এক বলিউড অভিনেত্রী তার যাত্রী হয়েছিলেন। সেখান থেকেই সযত্মে নম্বর তুলে রেখেছিল ফোনে। এরপর রাত বিরেতে ফোন, ভিডিও কল। শুধু তাই নয়, সেই সঙ্গে চলত নিজের যাবতীয় ফ্যান্টাসির বর্ণনা। শুধু এটুকুই নয়, মদ্যপ অবস্থায় ফোন যেত সুন্দরী যাত্রীদের কাছে। অবশেষে গুণধর সেই ক্যাব ড্রাইভার রাজেশকুমার বাহাদুর রামকে উত্তরাখন্ড থেকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ। ওই অভিনেত্রীর আগেও বেশ কিছুজন এই ক্যাবচালকের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল। ওয়েবসাইট।

চুরি তো করলই
ইনকিলাব ডেস্ক : ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে। একটি বাড়িতে চুরি করতে ঢুকেছিল চোর। চুরি তো করলই, রান্নাঘরে ঢুকে রীতিমতো রেঁধে বেড়ে ভাতও খেয়েছে সে। শুধু তাই নয়, বিছানায় কিছুক্ষণ গড়িয়েও নিয়েছে। তারপর ৪৫ হাজার টাকা ও লক্ষাধিক টাকার গয়না নিয়ে পালিয়েছে। ওই ঘটনা ঘটেছে নরেন্দ্রপুরের শেফালি সর্দারের পূর্ব আদর্শনগরে বাড়িতে। বাড়িতে তিনিই একাই থাকেন। মেয়ের বাড়ি সোনারপুর উত্তরায়ন পল্লিতে। মেয়ে সন্তানসম্ভবা। শুক্রবার রাতে মেয়ের বাড়িতে যান শেফালি। তার আগে সকালে ব্যাঙ্ক থেকে ৪৫ হাজার টাকা তুলে এনেছিলেন। ইন্টারনেট।

বিশেষ রক্ত ছিটালেন
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের বাসিন্দা রেবেকা ডালেলিও নামের অ্যান্টি-ভ্যাকসিন প্রটেস্টের এক নারী তার ‘বিশেষ রক্ত’ ছুড়ে মেরেছেন ক্যালিফোর্নিয়ার রাজ্য সিনেটে। তার ছুড়ে দেওয়া রক্ত দেশটির ছয়জন কর্মকর্তাসহ বেশ কয়েকজন আইন প্রণেতার শরীরে পড়ে। এছাড়াও কিছু কাগজ পত্রে রক্তের দাগ লেগে থাকতে দেখা যায়। স্থানীয় সময় শুক্রবার এই ঘটনা ঘটে। স্থানীয় সংবাদমাধ্যমে ৪৩ বছর বয়সী ওই নারী বলেন, ‘আমার ঋতুস্রাবের রক্ত পুরো সিনেটের মেঝেতে পড়ে রয়েছে’। এই ঘটনার পর ওই নারীকে পুলিশ হেফাজত নেওয়া হয়। নিউইয়র্ক পোস্ট।

উদ্বেগ মালালার
ইনকিলাব ডেস্ক : ভারত শাসিত কাশ্মীরের সা¤প্রতিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন শান্তিতে নোবেল বিজয়ী পাকিস্তানের নারী অধিকারকর্মী মালালা ইউসুফজাই। অবরুদ্ধ ওই উপত্যকার শিশুদের সহায়তায় পদেক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। আসন্ন সাধারণ পরিষদের অধিবেশনে বিষয়টি নিয়ে আলোচনা করতে বিশ্বনেতাদের দৃষ্টিও আকর্ষণ করেছেন মালালা। এদিকে জম্মু-কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করতে পার্লামেন্টে
একটি বিলও পাস করা
হয়েছে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন