ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

মহানগর

প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন বাস্তবায়নের আহ্বান সাইটসেভার্সের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৩১ পিএম

‘সমতার বিশ্ব সমতার বাংলাদেশ গড়ি’ শীর্ষক ক্যাম্পেইন উদ্বোধন অনুষ্ঠানে আলোচকরা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় কর্ম পরিকল্পনা ও প্রতিবন্ধী ব্যক্তির অধিকার সুরক্ষা আইন- ২০১৩ বাস্তবায়নের আহবান জানিয়েছে বেসরকারি সংস্থা সাইটসেভার্স বাংলাদেশ। রোববার (১৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে জাতিসংঘ ঘোষিত ‘সমতার বিশ্ব সমতার বাংলাদেশ গড়ি’ শীর্ষক ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠানে সংস্থাটির কান্ট্রি ডিরেক্টর খন্দকার আরিফুল ইসলাম এই আহ্বান জানান।

খন্দকার আরিফুল ইসলাম বলেন, শুধু বাংলাদেশেই নয়, সারাবিশ্বেই প্রতিবন্ধীরা স্কুলে যেতে, চাকরি খুঁজে পেতে, স্বাস্থ্যসেবা নিতে বৈষম্যের শিকার হয়। এমনকী তাদের অধিকারকেও অস্বীকার করা হয়। তাই, সাইটসেভার্স প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও আইনের প্রয়োগ মেনে চলার জন্য জাতিসংঘ এবং তার সদস্য রাষ্ট্রের প্রতি আহব্বান জানাচ্ছে।

বিশ্বের ১৯৩টি দেশের সঙ্গে বাংলাদেশেও একটি আবেদন করা হয়েছে উল্লেখ করে খন্দকার আরিফুল ইসলাম বলেন, এই আবেদনের মাধ্যমেই বাংলাদেশ সরকারের কাছে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় কর্ম পরিকল্পনা ও প্রতিবন্ধী ব্যক্তির অধিকার সুরক্ষা আইন-২০১৩ বাস্তবায়নের আহ্বান জানাচ্ছে সাইটসেভার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন