ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। গত ২০ ঘন্টায় নিহতদের মধ্যে কুমিল্লায় শ্যামলীর বাসচাপায় প্রাণ গেল দুই ছাত্রলীগ নেতাসহ তিন, চট্টগ্রাম ও সিলেটে ২জন করে, মুন্সীগঞ্জ কিশোরগঞ্জ, মাগুরা, পঞ্চগড় ফেনী ও গোপালগঞ্জে একজন করে।

কুমিল্লা : কুমিল্লায় শ্যামলী পরিবহনের বাসচাপায় মোটরসাইকেল আরোহী দুই ছাত্রলীগ নেতাসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল রোববার দুপুর সোয়া ১২টার দিকে ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর দক্ষিণ উপজেলার সানন্দা গ্রামের আব্দুস সাদেকের ছেলে ও বিজয়পুর ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কাজল হোসেন (২৫), লালমতি গ্রামের হুমায়ন কবির মেম্বারের ছেলে ও বিজয়পুর ইউনিয়ন ছাত্রলীগের অর্থ সম্পাদক তৌকির আহমেদ সজল (২৫) এবং একই গ্রামের প্রবাসী শাহীন আহমেদ (২৬)। পুলিশ ও স্থানীয় স‚ত্রে জানা যায়, সদর দক্ষিণ উপজেলা থেকে প্রয়োজনীয় কাজ শেষে স্বজল, কাজল এবং শাহীন মোটরসাইকেলযোগে পদুয়ার বাজার বিশ্বরোডের দিকে আসছিলেন। এ সময় হাইওয়ের পাশে অবস্থিত হোটেল ন‚রজাহান থেকে যাত্রাবিরতি শেষে রং সাইড দিয়ে আসা শ্যামলী পরিবহনের একটি বাস ইউটার্ন করতে গিয়ে ওই তিন মোটরসাইকেল আরোহীকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকেই মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুন্ড ও কর্ণফুলীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল রোববার সকালে ও দুপুরে দুর্ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন- ভাটিয়ারীর ৬ নম্বর ওয়ার্ডের মন্দ্রর কুমার শীলের ছেলে দুলাল চন্দ্র শীল (৬০) ও পটিয়ার জলুয়ার দিঘীর পাড় এলাকার মো. ওসমানের ছেলে মো. মোজাম্মেল হক (২৬)।

পুলিশ জানায়, শনিবার রাতে কর্ণফুলী উপজেলার খোয়াজ নগর সৈন্যার টেক এলাকায় এ ঘটনা ঘটে। বাসের ভেতর থেকে মাথা বের করে সহকর্মীর সঙ্গে কথা বলার সময় রাস্তার পাশে বৈদ্যুতিক খুঁটির সাথে আঘাত পান মোজাম্মেল। তাকে চমেক হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে বারো আউলিয়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক মো. কাউসার জানান, সীতাকুন্ডের ভাটিয়ারীতে কাভার্ডভ্যানের ধাক্কায় দুলাল চন্দ্রশীল নামে এক পথচারী নিহত হয়েছেন। দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বনফুলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

সিলেট : সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলায় ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে চালক ও এক যাত্রী নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার ভোলাগঞ্জ সড়কের খাগাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- উপজেলার বর্ণি গ্রামের মঈনুদ্দিনের ছেলে যাত্রী খাইরুল ইসলাম (২৫) ও একই গ্রামের অটোরিকশার চালক মো. শাহ আলম (২২)।

স্থানীয়রা জানান, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে বিপরীতগামী একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে চালকসহ এক যাত্রীর মৃত্যু হয়। আহত হন আরও ৩ জন। খবর পেয়ে নিহতদের লাশ উদ্ধার করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

ফেনী : ফেনী নোয়াখালী মহাসড়কে বাস চাপায় এক মটরসাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সাথে থাকা অপরজন গুরুতর আহত হয়েছেন। জানা যায়, গত শনিবার রাত ৯ টায় কাশেমপুর এলাকায় জোনাকি সার্ভিসের ঢাকা মেট্টো-ব-১৫-৩৮৬০ যাত্রীবাহী বাস দুইজন মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দিলে ঘটনাস্থলে দ্বীন মোহাম্মদ ভুট্রো ও এম কামাল উদ্দিন ভূইয়া গুরুতর আহত হন। তাদেরকে প্রথমে ফেনী সদর হাসপাতালে নিলে তাদের অবস্থার অবনতি দেখে ডাক্তার তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রাম মেডিকেলে প্রেরণ করার নির্দেশ দেন। চট্রগ্রাম নেয়ার পথে দ্বীন মোহাম্মদ ভুট্টো মারা যায়।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষে পারভেজ শেখ (৩০) নামে এক পিকআপ ভ্যান চালক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৫ বাস যাত্রী। গতকাল রোববার সকালে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার দত্তডাঙ্গায় এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।সকাল ১১টার দিকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পিকআপ ভ্যান চালক মারা যান। নিহত পারভেজ শেখ বাগেরহাট সদর উপজেলার গোপালকাঠি গ্রামের মোখলেস শেখের ছেলে।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাসচাপায় তাজুল ইসলাম (৭৬) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এই ঘটনায় ঘাতক বাস ও চালক মো. কামালকে (৩০) আটক করেছে হাইওয়ে পুলিশ। গতকাল রোববার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি বাসস্ট্যান্ড এলাকায় এই ঘটনা ঘটেছে। তাজুল ইসলাম গজারিয়া উপজেলার বালুয়াকান্দি গ্রামের মৃত হোসেন আলির ছেলে। ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. রাশেদুল হক জানান, বালুয়াকান্দি বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী মতলব এক্সপ্রেস পরিবহনের একটি যাত্রীবাহী বাস মো. তাজুল ইসলাম নামে এক বৃদ্ধ পথচারীকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী মো. হৃদয় মিয়া (১৬) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে নোমান (১৮) নামে আরেক মাদরাসাছাত্র। গতকাল রোববার সকালে পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত হৃদয় চোদ্দশত নান্দলা গ্রামের আবু তাহেরের ছেলে এবং স্থানীয় চৌদ্দশত উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

হাইওয়ে পুলিশ জানায়, কিশোরগঞ্জ থেকে ঢাকাগামী অনন্যা পরিবহনের একটি বাস ময়মনসিংহ-ভৈরব আঞ্চলিক মহাসড়কের পুলেরঘাট এলাকায় বিপরীত দিকে থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে গুরুতর আহত হন মোটরসাইকেলের চালক হৃদয় ও যাত্রী তার মামাতো ভাই নোমান। এলাকাবাসী দুইজনকে উদ্ধার করে কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠালে হৃদয়কে মৃত ঘোষণা করেন ডাক্তার। আশঙ্কাজনক অবস্থায় নোমানকে ঢাকা মেডিকেল কলেজ পাসপাতালে পাঠানো হয়েছে। আহত নোমান একই এলাকার চান্দু মিয়ার ছেলে এবং স্থানীয় একটি মাদরাসার আলিম শ্রেণির শিক্ষার্থী।

নিহতের স্বজনরা জানান, মাত্র এক সপ্তাহ আগে নতুন মোটরসাইকেল কিনে নেয় হৃদয়। সকালে মামাতো ভাইকে নিয়ে পুলিরঘাটে যাওয়ার পথে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটলো।

মাগুরা : মাগুরা-নড়াইল সড়কের বালিয়াডাঙ্গা এলাকার সড়ক দুর্ঘটনায় অঞ্জলি বিশ্বাস (৪৫) নামে এক গৃহবধ‚ নিহত হয়েছেন। গতকাল দুপুর আড়াইটার দিকে এই ঘটনা ঘটে। নিহত গৃহবধ‚ ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার চরবাগনী গ্রামের ফনি ভ‚ষণ বিশ্বাসের স্ত্রী। এই ঘটনায় আহত ৩ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, মাগুরা থেকে নড়াইলগামী একটি যাত্রীবাহী বাস পেছন থেকে ইজিবাইককে ধাক্কা দিলে ঘটনাস্থলেই অঞ্জলি বিশ্বাসের মৃত্যু হয়। আহত জাহানারা বেগম (৫০), আল আমীন (২২) ও অর্চনা বিশ্বাস (২৫) মাগুরা সদর হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন।

পঞ্চগড় : পঞ্চগড়ে সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের নাঙ্গল গ্রামে অটোরিকশার ধাক্কায় মাহিদ (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে ওই গ্রামে রাস্তা পার হতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাহিদ ধাক্কামারা ইউনিয়নের রিপনের ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন