ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নগরীর রাস্তা ও ড্রেন উন্নয়ন কাজের উদ্বোধন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের যৌথ উদ্যোগে গতকাল ৯৩ লাখ ৮১ হাজার টাকা ব্যয়ে নগরীর বিভিন্ন ওয়ার্ডের ড্রেন ও রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। প্রথম পর্যায়ে পাঁচটি ড্রেন ও রাস্তা উন্নয়ন কাজ শুরু হলো। পর্যায়ক্রমে অন্যান্য ওয়ার্ডে এই উন্নয়ন কাজ বাস্তবায়িত হবে।

অনুষ্ঠানে প্রধান প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, দরিদ্র মানুষদের কল্যাণে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে যাদের জমি আছে ঘর নেই, তাদের গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। এছাড়া যাদের জমি, ঘর কিছুই নেই, তাদের পুর্নবাসনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মেয়র বলেন, রাজশাহীতে এই কার্যক্রম শুরু হতে বিলম্ব হয়েছে। কারণ বিগত ৫ বছরে আমরা অনেক পিছিয়ে গেছি। কাউন্সিলরবৃন্দের সহযোগিতায় সেই ক্ষতি পূরণের চেষ্টা করছি। এই মুহূর্তে নগরীর উন্নয়ন কাজ কম চোখে পড়ছে। তবে আগামী বছরের এই সময়ে পুরো নগরীতে অনেক বেশি উন্নয়ন কাজ দেখতে পাওয়া যাবে। এরপর তিন বছর ধারাবাহিকভাবে কাজ চলবে। কর্মসংস্থান সৃষ্টিতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। রাজশাহীতে বিসিক-২ এর কাজ শুরু হতে যাচ্ছে। এখানে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেওয়া হবে। উদ্যোক্তারা শিল্প-কারখানা গড়ে তুললে বিপুল কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
রাসিকের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু ও নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নিযাম উল আযিম। স্বাগত বক্তব্য দেন ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর রিজিওনাল কো-অর্ডিনেটর ফারজানা পারভীন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন