শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাব্বানীরও অপসারণ দাবি প্রগতিশীল ছাত্রজোটের

ঢাবি সিনেট থেকে শোভনের পদত্যাগ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেটের ছাত্রপদ থেকে পদত্যাগ করেছেন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বরাবর চিঠি দিয়ে অব্যহতির আবেদন জানান। অন্যদিকে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে চাঁদাবাজিসহ বিতর্কিত কর্মকান্ডের অভিযোগে ছাত্রলীগের পদ হারানো গোলাম রাব্বানীকে সিনেট ও ডাকসু থেকে অপসারণের দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।

সোমবার বিকাল ৪টায় শোভনের পক্ষে ভিসির কাছে পদত্যাগপত্র জমা দেন কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবিব ও ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ। পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ভিসি সংবাদ কর্মীদের কাছে ‘সংশ্লিষ্ট সভায় বিধিমোতাবেক বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে’ বলে জানিয়েছেন।

অন্যদিকে প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকে দুপুরে ঢাবির মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি নোবেল। তিনি বলেন, ‘দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে নিজ সংগঠন থেকে অব্যাহতি পাওয়া কোন ব্যক্তি ডাকসুর কোন পদে আর থাকতে পারেন না। তাই বর্তমান বাস্তবতায় দাঁড়িয়ে ডাকসুর অতীত ঐতিহ্য সমুন্নত রাখার জন্য অবিলম্বে আমরা পুন:নির্বাচনের দাবি জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে জোটের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাহাঙ্গীরনগর বিশ্বিদ্যালয়ের ‘দুর্নীতির’ বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানানো হয়। এসময় আর উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবিব রুমন, সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির প্রমুখ।

বিশ্ববিদ্যালয় আদেশ অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে পাঁচজন ছাত্র প্রতিনিধি থাকার কথা রয়েছে। ডাকসু কার্যকর হওয়ার পর শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, সদস্য তিলোত্তমা শিকদার, ছাত্রলীগের তৎকালীন সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন