বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশের উন্নয়নে ব্রিটিশ অংশীদার হতে চায়

রূপগঞ্জে রবার্ট চ্যাটারটন ডিকসন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশ এখন উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে। বৃটিশ সরকার বাংলাদেশের এ উন্নয়নের অগ্রযাত্রায় অংশীদার হতে চায়।

গতকাল সোমবার ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ও তার স্ত্রী মিসেস তেরেসা আলবর রূপগঞ্জের তেতলাবো এলাকায় এসিএস টেক্সটাইল্স বাংলাদেশ লিমিটেডের কারখানা পরিদর্শনকালে এসব কথা বলেন। কারখানা পরিদর্শনকালে উৎপাদিত পণ্যের গুনগতমান ও কাজের পরিবেশ দেখে তরা উভয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় তারা বলেন, এসিএস টেক্সটাইল কারখানাটি পরিববেশ ও শ্রমিক বান্ধব। এ প্রতিষ্ঠানটি ঘুরে আমি মুগ্ধ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, এসিএস টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী, পরিচালক ওভায়েস আকবানী ও সাশীন হাসান, নির্বাহী পরিচালক জহুরুল কবির প্রমূখ।

এসিএস টেক্সটাইল-এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী বলেন, এসিএস টেক্সটাইল একটি সম্পূর্ণ ব্রিটিশ বিনিয়োগকৃত হোম টেক্সটাইল। এ শিল্প প্রতিষ্ঠানটি পণ্য উৎপাদন ও শতভাগ রপ্তানিকারক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি রপ্তানিতে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতি সরূপ তিন তিন বার জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করেছে। প্রতিষ্ঠানটি ২০০৮ সাল হতে এখন পর্যন্ত রপ্তানিতে সিআইপি নির্বাচিত হয়ে আসছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন