শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দলে অপকর্ম করে কেউ ছাড় পাবে না

মতবিনিময় সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দলের যত বড় নেতাই হোক না কেন, অপকর্ম করে কেউ ছাড় পাবে না বলে হুঁশিয়ারি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যেসব নেতার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রধানমন্ত্রীর কাছে গেছে, তারা কেউই ছাড় পাবে না জানিয়ে তিনি বলেন, তবে সবার বিরুদ্ধেই দলীয় ব্যবস্থা নেয়া হবে না। অনেকের বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থাও নেয়া হবে। নেতাকর্মীদের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে প্রধানমন্ত্রীর নিজস্ব সংস্থার পাশাপাশি বিভিন্ন সংস্থার প্রতিবেদনও প্রধানমন্ত্রীর কাছে রয়েছে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

গতকাল রাজধানীর মতিঝিলে বিআরটিসি ভবনে বিআরটিসির চলমান এবং ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে দিক-নির্দেশনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শনিবার আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় দলের সভাপতি শেখ হাসিনা যুবলীগের কয়েকজন নেতার নাম উল্লেখ করে ছাত্রলীগের সাবেক সভাপতি ও সম্পাদকের চেয়ে খারাপ বলে মন্তব্য করেন। ছাত্রলীগের মত যুবলীগের কমিটিও ভেঙে দেয়া হবে কি-না জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যুবলীগ নিজেরাই নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করতে একটি সেল গঠন করেছে। তারা নিজেরাই শোধরানোর পথ বেছে নিয়েছে।
বিআরটিসিকে স্বচ্ছ করতে এবং সকল পর্যায়ের দুর্নীতি বন্ধে কঠোর নির্দেশ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যারা পকেটের কথা ভাবে তাদের বিআরটিসিতে রাখার কোনো প্রয়োজন নেই। সর্ষের মধ্যে ভূত আছে- এ ভূত কারা?

ওবায়দুল কাদের বলেন, যদি স্বচ্ছতা নিশ্চিত করা যায় তাহলে বিআরটিসি লাভের মুখ দেখবে। বিআরটিসি গাড়ীগুলো রক্ষণাবেক্ষণ ও যত্মবান হওয়ার কোনো লক্ষণই দেখছি না। বিগত সময়ে বিএনপি-জামায়াতের নাশকতা ও আগুন সন্ত্রাসের কথা উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ওই সময় বিএনপি-জামায়াতের লোকেরা বিআরটিসির অনেক গাড়ী পুড়েছিলো। কিন্তু অন্যান্য গাড়ীগুলো রাস্তায় চলাচল করে সেগুলোর চেহারা চেনা যায় না।

বিআরটিসির ডিপো ম্যানেজারদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, ডিপো ম্যানেজার যারা দায়িত্ব পালন করেন। তারা কতটা আন্তরিক, আন্তরিকতা বাড়াতে হবে। যারা দায়িত্ব সঠিকভাবে পালন করবে না। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। এতে বিআরটিসি চেয়ারম্যানকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, দায়িত্ব অবহেলাকারী ব্যক্তির যদি কোনো শাস্তির ব্যবস্থা না থাকে। তাহলে বিআরটিসি লাভবান করা যাবে না।

তিনি আরো বলেন, বিআরটিসির কর্মচারীরা বেতন পাচ্ছে না- এধরনের রিপোর্ট মিডিয়াতে আর যেন না দেখতে হয় আমাকে। যতই প্রভাবশালী হোক বিআরটিসিতে আবেদন করে যেন ব্যক্তিগত কাজে গাড়ী না নিতে পারে- এবিষয়ে নির্দেশ দেন ওবায়দুল কাদের। এসময় বিআরটিসির চেয়ারম্যান তৌফিক-ই এলাহীসহ বিআরটিসি’র কর্মকর্তা এবং ডিপো ম্যানেজাররা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন