ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রাতভর পালাক্রমে ধর্ষণ

কেরানীগঞ্জে মাহারা শিশুসহ শিকার আরো ৪ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ক্লিনিকের ছাদে গৃহকর্মীকে সারারাত পালাক্রমে ধর্ষণ করেছে তিন যুবক। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় এ ঘটনা ঘটে। কেরানীগঞ্জে মা হারা এক শিশুকে জোরপূর্বক ধর্ষণ করেছে তার খালু। শিশুটি এখন ৪ মাসের অন্তঃসত্ত্বা হয়ে হাসপাতালে কাতরাচ্ছে। বগুড়ার শেরপুরে প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া নীলফামারীতে স্বামী পরিত্যক্ত নারী ও চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা দায়ের হয়েছে। এদিকে, নেত্রকোনার দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ মামলার আসামিসহ বিভিন্ন ধর্ষণ মামলায় ৫ জনকে আটক করেছে পুলিশ।

পিরোজপুর : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় এক গৃহকর্মীকে (১৯) গণধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গত রোববার রাতে নির্যাতিত গৃহকর্মী বাদী হয়ে ৩ জনকে আসামি করে মঠবাড়িয়া থানায় মামলা করেছেন। মামলায় দাউদখালী গ্রামের আফজাল খানের ছেলে সুমন খান, ছালাম হাওলাদারের ছেলে ইমরান হাওলাদার ও জিয়াম হাওলাদারের ছেলে রাজু হাওলাদারকে আসামি করা হয়েছে। মামলা সূত্রে জানা গেছে, উপজেলার দাউদখালী গ্রামের ওই গৃহকর্মী পার্শ্ববর্তী দেবত্র গ্রামের এক বাড়িতে গৃহকর্মীর কাজ করেন। আসামিরা প্রায়ই পথে ঘাটে ওই গৃহকর্মীকে উত্ত্যক্ত করে আসছিল। গত শুক্রবার সন্ধ্যায় বাড়ি থেকে দেবত্র গ্রামের ওই বাড়িতে কাজ করতে যাওয়ার সময় আসামিরা মেয়েটিকে মুখ চেপে একটি ক্লিনিকের ছাদের উপর নিয়ে যায়। সেখানে বখাটে ইমরান হাওলাদার মেয়েটিকে ধর্ষণ করে। পরে সুমন খান ও রাজু হাওলাদার মেয়েটিকে সারারাত পালাক্রমে ধর্ষণ করে। রাত দেড়টার দিকে মাছ ধরতে যাওয়া এক লোক আসামিদের কথা শুনে সন্দেহ হলে ছাদে গিয়ে টর্চলাইট মারলে আসামিরা পালিয়ে যায়।

মঠবাড়িয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ সৈয়দ আব্দুল্লাহ জানান, গৃহকর্মীকে গণধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। আসামি গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরও জানান, মেয়েটির ডাক্তারি পরীক্ষার জন্য গতকাল সোমবার পিরোজপুর সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে।

কেরানীগঞ্জ : ধর্ষণের শিকার অন্তঃসত্ত্বা শিশুটিকে (১২) শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রোববার রাত পৌনে ৮টায় কেরানীগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) রাসেল মোল্লাহ শিশুটিকে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন।
এই ধর্ষণের ঘটনায় দায়ের মামলায় শিশুটির খালু লিটন সরদারকে (৩৫) গ্রেফতার করেছে কেরানীগঞ্জ থানা পুলিশ।

এসআই রাসেল মোল্লাহ বলেন, শিশুটির মা অনেক আগেই মারা গেছেন। তার বাবা আরেকটি বিয়ে করে অন্য জায়গায় থাকেন। শিশুটি খালার বাসায় থেকে মাদরাসায় পড়াশোনা করে। খালার অনুপস্থিতিতে শিশুটিকে ভয়ভীতি দেখিয়ে জোরপ‚র্বক ধর্ষণ করতো খালু। শিশুটি এখন ৪ মাসের অন্তঃসত্ত্বা।
তিনি বলেন, শিশুটি ভয়ে কিছুই বলতে পারতো না। পরে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় বিষয়টি জানাজানি হয়। শিশুটির বাবা থানায় অভিযোগ করেন। পরে শিশুটির খালু রাজমিস্ত্রী লিটনকে আটক করা হয়।

এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা
বগুড়া : বগুড়ার শেরপুরে বিভিন্ন প্রলোভন দিয়ে এক কিশোরীকে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনাটি ঘটেছে শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের রণবীরবালা গ্রামে। উক্ত ঘটনায় গত রোববার দুপুরে ওই কিশোরীর বাবা থানায় একটি লিখিত অভিযোগ দেন। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত ধর্ষক ফটিক মিয়া ওরফে ফছিকে (৪৫) গ্রেফতার করে। সে ওই গ্রামের এমদাদ হোসেনের ছেলে।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) বুলবুল ইসলাম জানান, অভিযুক্ত ফটিক মিয়া স্থানীয় রণবীরবালা বাজারে নৈশপ্রহরীর চাকরি করতেন। এক পর্যায়ে ওই কিশোরীর বাবার সঙ্গে পরিচয় ঘটে। এরই স‚ত্রধরে ঐ বাড়িতেও যাতায়াত ছিল ফটিকের। নিয়মিত আসা-যাওয়ার সুযোগে ওই কিশোরীর সঙ্গে সম্পর্ক গড়ে তুলে সে। এমনকি বিভিন্ন প্রলোভন দেখিয়ে ফটিক ওই কিশোরীকে একাধিকবার ধর্ষণ করে। পরে বিষয়টি পরিবারের লোকজন জানার পর ধর্ষণের শিকার কিশোরীর বাবা থানায় এসে একটি লিখিত অভিযোগ দেন। এরপর পুলিশ রণবীরবালা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

নীলফামারী : স্বামী পরিত্যক্ত এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে কিশোরীগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের ইসমাইল ময়দান পাড়া গ্রামে এ ঘটনার সময় এলাকাবাসী ধর্ষককে আটক করে পুলিশে দিয়েছে। গত রোববার সকালে ধর্ষিতা নিজে বাদী হয়ে ধর্ষণ মামলা দায়ের করেছে থানায়। জানা যায়, ওই গ্রামের মৃত আবদুল জব্বারে মেয়ের বিয়ে বিচ্ছেদ ঘটলে সে তার বাবার বাড়িতে আশ্রয় নেয়। সেখানে সে এক বছর ধরে রয়েছে। একই গ্রামের হামিদুল ইসলামের ছেলে ময়নুল ইসলাম (২৫) ওই নারীকে প্রেমের ফাঁদে ফেলতে চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এ অবস্থায় ঘটনার গভীর রাতে উক্ত ময়নুল ঘরের বাঁশ কেটে ওই নারীর ঘরে ঢুকে মুখ হাত বেঁধে ধর্ষণ করতে থাকে। এরপর ওই নারী বুদ্ধি করে ময়নুলের সঙ্গে ভাব বিনিয়ম করলে ধর্ষক তার মুখ ও হাতের বাঁধন খুলে দেয়। এই সুযোগে ওই নারী আর্তচিৎকার শুরু করলে গ্রামবাসী ছুটে এসে ধর্ষককে আটক করে।

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মোয়াজ্জিনকে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। শনিবার সন্ধ্যায় তাকে রহনপুর পৌর এলাকার নুনগোলা জামে মসজিদ থেকে গ্রেফতার করা হয় বলে জানায় পুলিশ। গ্রেফতার মোয়াজ্জিন উপজেলার রাধানগর ইউনিয়নের বেগপুর গ্রামের আফসার আলীর ছেলে জামিরুল (২০)। এদিকে শিশুটির বাবা রবিবার গোমস্তাপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছে। সোমবার আদালতে শিশুটির জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

নেত্রকোনা : আটপাড়া থানা পুলিশ গত রোববার দিবাগত গভীর রাতে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার প্রত্যন্ত গ্রাম মাইতিতে অভিযান চালিয়ে আটপাড়ার দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে(৮) ধর্ষণ মামলার একমাত্র আসামি ঝালমুড়ি বিক্রেতা সাদ্দাম হোসেনকে (৩০) গ্রেফতার করেছে।

আটপাড়া থানার অফিসার ইনচার্জ আলী হোসেন জানান, আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে পলাতক সাদ্দামের অবস্থান সনাক্ত করার পর গত রোববার রাত আনুমানিক ১টা ৩০মিনিটের দিকে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার মাইতি গ্রামে অভিযান চালিয়ে অভিযুক্ত সাদ্দাম হোসেনকে গ্রেফতার করে আটপাড়ায় নিয়ে আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Anwarul Kabir Aziz ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৮ এএম says : 0
সমাজটা দিন দিন ধ্বংসের দিকে যাচ্ছে
Total Reply(0)
দাড়িঁ ওয়ালা ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৯ এএম says : 0
ধিক্কার জানাই আমি সেই সব মানুষ নামের পশুদের.
Total Reply(0)
Mohammad Lokman ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৯ এএম says : 0
এদের ছরম বিচার চাই
Total Reply(0)
Azmir Hossain Akas ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৯ এএম says : 0
ওদের প্রকাশ্যে শাস্তি চাই
Total Reply(0)
Md Tajul Islam ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৯ এএম says : 0
ধর্ষণ এর সাজা ফাঁশি চাই।।।
Total Reply(0)
Sohidul Islam ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৯ এএম says : 0
এাদের কে পথর মেরে হত্যা করা উচিৎ
Total Reply(0)
Md Raju Hosain Shanto ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫০ এএম says : 0
সরকারের প্রতি আকুল আবেদন,,, ধর্ষনের ব্যাপারে কঠোর আইন করুন। ধর্ষনের শাস্তি একমাএ। মৃত্যুদন্ড/ফাসি/ক্রসফায়ার। ##দয়াকরে কার্যকর করুন।
Total Reply(0)
Nazmul Hasan Babu ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫০ এএম says : 0
সামাজিক সচেতনতা বারানো দরকার। আইনের কাছে দাবি দুশিদের যথাযত বিচার করুন।
Total Reply(0)
Mahfujur Rahman Shakil ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫০ এএম says : 0
এলাকার সবাই এক হয়ে তাদের বের করে সবার সামনে ফাঁসি দেয়া হউক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন