ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

মহানগর

খোলা বাজারে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু টিসিবির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৪৩ এএম

রাজধানীতে ট্রাকে করে ৪৫ টাকা দরে দেশি পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ মঙ্গলবার সকালে রাজধানীর খামারবাড়ীতে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

সকাল সাড়ে ৯টা থেকে রাজধানীর ৫টি স্থানে ৪৫ টাকা কেজি দরে দেশি পেঁয়াজ বিক্রি করা হচ্ছে বলে জানিয়েছেন টিসিবি’র মুখপাত্র হুমায়ুন কবির। তিনি জানান, আজ থেকে রাজধানীর ৫টি স্থানে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হয়েছে। আমাদের সোর্সিং চলছে, পর্যায়ক্রমে আরও বিভিন্ন স্থান থেকে ট্রাক সেল শুরু হবে।

এদিকে, সকাল থেকেই ক্রেতাদের পেঁয়াজ কিনতে দেখা গেছে খামারবাড়ীতে। প্রতি ক্রেতা সর্বোচ্চ দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন। এক একটি ট্রাকে ১০০০ কেজি পেঁয়াজ রয়েছে।

এ ব্যাপারে টিসিবির ডিলার অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য রফিকুল ইসলাম জানান, সকাল সাড়ে ৯টা থেকে আমরা এখানে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। প্রতি ক্রেতা দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন। আমাদের এক হাজার কেজি পেঁয়াজ দেওয়া হয়েছে।

এর আগে রোববার (১৫ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সভাপতিত্বে খোলা বাজারে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়। নিত্যপ্রয়োজনীয় এ পণ্যের মূল্য ঊর্ধ্বগতি রোধে খোলাবাজারে বিক্রির সিদ্ধান্ত নেয় সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মিজানুর রহমান ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১০ পিএম says : 0
টিসিবি ৪৫ টাকায় বিক্রি করবে কেন? মূল্য ঊর্ধ্বগতি রোধে টিসিবির বিক্রি করা উচিত ৩০ টাকা।
Total Reply(0)
A Naser ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১৩ পিএম says : 0
টিসিবির বিক্রি করা উচিত ৩০ টাকা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন