শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

১৩ কাট আর ‘এ’ শ্রেণিতে ছাড় পেল ‘উড়তা পাঞ্জাব’

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

এই শুক্রবার মুক্তি পাচ্ছে ‘উড়তা পাঞ্জাব’ এমনই কথা ছিল। কিন্তু পাঞ্জাব রাজ্যকে মন্দভাবে তুলে ধরার অভিযোগে সেন্সর বোর্ড ৯০টি কাট আর নাম বদলের নির্দেশ দিলে চলচ্চিত্রটির মুক্তি অনিশ্চিত হয়ে পড়ে। তবে শেষ পর্যন্ত কিছু গুরুত্বপূর্ণ ছাড় দেয়ার পর চলচ্চিত্রটি নির্ধারিত দিনেই মুক্তি পাচ্ছে।
এ পরিস্থিতি নিয়ে ভারতের চলচ্চিত্রাঙ্গনের সঙ্গে এক সময়ের নির্মাতা এবং বর্তমানে ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) বা সেন্সর বোর্ডের চেয়ারম্যান পেহলাজ নিহালানির সঙ্গে মুখোমুখি অবস্থার সৃষ্টি হয়। তিনি চলচ্চিত্রটির নিয়তি নিয়ে রবিবার বলেছেন, “আজ আমরা ‘উড়তা পাঞ্জাব’কে ‘এ’ শ্রেণি (শুধু প্রাপ্তবয়স্কদের জন্য) এবং ১৩টি কাটের অধীনে অব্যাহতি দিয়েছি।”
তিনি জানান, বোর্ডের নয়জন সদস্য চলচ্চিত্রটি দেখে সর্বসম্মতিক্রমে এই রায় দিয়েছেন।
তিনি আরও বলেন, “সিবিএফসি’র কাজ শেষ হয়েছে। এখন প্রযোজকরা চাইলে আদালত বা ট্রাইব্যুনালে যেতে পারবেন। আমরা আমাদের আদেশ কার্যকর করব।”
অভিষেক চৌবে পরিচালিত চলচ্চিত্রটি ১৭ জুন মুক্তি পাওয়ার কথা। এতে অভিনয় করেছেন শাহিদ কাপুর, কারিনা কাপুর বচ্চন, আলিয়া ভাট এবং দিলজিত সিং। পাঞ্জাব রাজ্যের তরুণদের যথেচ্ছ মাদক ব্যবহার চলচ্চিত্রটির বিষয়বস্তু।
চলচ্চিত্রটির প্রোডাকশনের আগে উচ্চ আদালতে সিবিএফসির নির্দেশের বিরুদ্ধে মামলা করলে তাদের চলচ্চিত্রটিকে আরও ‘কোমল’ করার নির্দেশ দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন