ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

প্রকোপ কমেছে ডেঙ্গুর, বগুড়ায় মৃত্যু হার শূন্য

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৫:০১ পিএম

গত জুলাই মাস থেকে শুরু হওয়া ডেঙ্গুর প্রকোপ কমেছে বগুড়ায় । গত ২৪ ঘণ্টায় বগুড়ার শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রাšত হয়ে ভর্তি হয়েছে ৫ জন । পাশাপাশি বগুড়ায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারাও যায়নি বলে অফিসিয়াল সূত্রে জানা গেছে ।
ডেঙ্গু সংক্রান্ত তথ্যের জন্য মঙ্গলবার বগুড়ার সিভিল সার্জন অফিসে গিয়ে জেলা সিভিল সার্জন ও ডেপুটি সিভিল সার্জন কাউকে পাওয়া যায়নি । তাদের মোবাইলে রিং করলেও তারা ফোন ধরেণনি ।
পরে পরিসংখ্যাণ অফিসার শাহেরুল ইসলামের সংগে যোগাযোগ করা হলে তিনি জানান , মঙ্গলবার ২৪ ঘন্টায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুর চিকিৎসা নিয়েছেন ৫ জন ।
তিনি আরও জানান, এপর্যšত বগুড়ায় বগুড়ায় সরকারি ও বেসরকারি ক্লিনিকে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ১ হাজার ২২ জন । এর মধ্যে ৯৯৫ জন চিকিৎসা শেষে রিলিজ হলেও এখনও ভর্তি আছেন ২৭ জন ।
সরকারি পর্যায়ে সবচেয়ে বেশি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ৭৬৭ জন ও বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ৭৩ জন চিকিৎসা নিয়েছেন । বেসরকারি পর্যায়ে শামসুন্নাহার ক্লিনিকে ২৬, ইসলামি হাসপাতালে ২১ এবং ইন্ডিপেন্ডেন্ট হাসপাতালে ১৬ জন চিকিৎসা নেন । বগুড়ায় ডেঙ্গুতে অফিসিয়ালী মৃত্যুর রেকর্ড নেই ।
উল্লেখ্য গত জুলাই মাসে সারাদেশে ডেঙ্গুর প্রকোপ দেখা দিলে বগুড়াতেও বহু মানুষ ডেঙ্গুতে আক্রাšত হন । জুলাইয়ের প্রথম প্রাšিতকে যারা ডেঙ্গুতে আক্রাšত হয়ে বগুড়ার শহীদ জিয়া মেডিকেলে চিকিৎসার জন্য ভর্তি হন তারা সকলেই রাজধানী ঢাকায় গিয়ে আক্রান্ত হন ।
এরপর কোরবানির ঈদ উপলক্ষে ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বা ডেঙ্গু ভাইরাস শরীরে ধারণ করে বগুড়ায় আসেন অনেকে। এরপর এডিস মশার মাধ্যমে তা’ ছড়িয়ে যায় বলে জানান কয়েকজন চিকিৎসক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন