ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১১ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি ও আমুয়াকান্দা বাজারে বিভিন্ন মুদির দোকানে অভিযান চালিয়ে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে সহকারি কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডলের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষন আইনের বিভিন্ন ধারায় ভাইটকান্দি বাজারে মুদি দোকানদার বিল্লালকে ৩ হাজার, মোফাজ্জলকে ৩ হাজার, সুরুজ আলীকে ৩ হাজার, শাকিলকে ২ হাজার, আনারুলকে ৫শত ও আরমান সেখ ৫ হাজার টাকা এবং আমুয়াকান্দা বাজারে হাফিজ উদ্দিনকে ৪ হাজার টাকা জরিমানা করে তা সাথে সাথে আদায় করা হয় এবং পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন ও খাওয়ার অনুপযোগী নিন্মমানের মেয়াদ উত্তীর্ণ ও রং মেশানো সামগ্রী জব্দ করে তা সকলের সামনে ধংব্স করা হয়।
এছাড়া পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত আইন ২০১০) ও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ সম্পর্কে ব্যবসায়ীদের ধারণা দেয়া হয়।

মঙ্গলবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সহকারি কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল এ জরিমানা করেন।

অপরদিকে মঙ্গলবার দুপুরে তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সারমিন সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলার কোদালধর বাজারে বিভিন্ন মুদি দোকান ও হোটেলে অভিযান চালায়। এসময় খাওয়ার অনুপযোগী দই, জুস, কালার ড্রাই কেক, বিস্কুট এবং অতিরিক্ত ওজনের মিষ্টির কার্টুন ধংব্স করা হয় ও পলিথিন জব্দ করা হয় এবং ৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হকসহ পুলিশ প্রশাসন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন