ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

ছন্দ ফেরাতে সৌম্য-মিরাজদের লঙ্কাযাত্রা

ভারত পৌঁছাল অনূর্ধ্ব-২৩ দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৭ এএম

বাংলাদেশ ক্রিকেটের পাইপলাইন সমৃদ্ধ করার উপর জোর দিয়ে বেশ কিছুদিন ধরেই কাজ করে চলেছেন সাইমন হেলমট। এই অস্ট্রেলিয়ান কোচের বদৌলতেই বেশ কিছু নতুন তারকার উত্থান দেশের ক্রিকেটে। যাদের কেউ কেউ আবার জাতীয় দলে অভিষেকের অপেক্ষায়। তার বুদ্ধিদীপ্ত কৌশলে বয়সভিত্তিক, হাই পারফরম্যান্স, ইমাজিং কিংবা ‘এ’ দলের ক্রিকেটাররা ব্যস্ত সময় পার করছে বিদেশ সফর নিয়ে।

তারই ধারাবাহিকতায় ৫টি ওয়ানডে খেলতে গতকালই ভারত সফরে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। সবক’টি ম্যাচই হবে লক্ষেèৗয়ের ইকানা ক্রিকেট স্টেডিয়ামে। আর আজ মুমিনুল হকের নেতৃত্বে বাংলাদেশ ‘এ’ দল যাচ্ছে শ্রীলঙ্কায়। সফরে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’। আর এই দলেই ঠাঁই মিলেছে সদ্যই টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে পড়া ওপেনার সৌম্য সরকার এবং স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। হারানো ছন্দ ফির পেতেই ‘এ’ দলে তাদের অন্তর্ভুক্তি বলে জানা গেছে।

জাতীয় দলের সেতু হিসেবে কাজ করা দলটিতে থাকছেন সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, আবু জায়েদ, ইবাদত হোসেন, নাজমুল হোসেনের মতো বর্তমান সময়ে জাতীয় দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররা। এমনকি ইমার্জিং দলের অধিনায়ক হিসেবে গতকাল ভারত সফরে যাওয়া সাইফ হোসেনকে রাখা হয়েছে এই দলে। শান্ত ও সাইফ পরে যোগ দেবেন কলম্বোয়। শ্রীলঙ্কা সফরে থাকছেন জহুরুল ইসলাম, নুরুল হাসান, এনামুল হকের মতো জাতীয় দলে জায়গা হারিয়ে ফেলা খেলোয়াড়েরাও। থাকছেন পাইপলাইনে থাকা সালাউদ্দিন শাকিল, মেহেদী হাসান রানা, রিশাদ হোসেনরাও। ২৩ সেপ্টেম্বর কাটুনায়েকে চার দিনের ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ ‘এ’ দলের শ্রীলঙ্কা সফর।

বাংলাদেশ ‘এ’ দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, কাজী নুরুল হাসান, এনামুল হক, সৌম্য সরকার, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, সানজামুল ইসলাম, রিশাদ হোসেন, সালাউদ্দিন শাকিল, মেহেদী হাসান রানা, নাজমুল হোসেন শান্ত, সাইফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন