ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নেতাকর্মীদের অপরাধের অভিযোগ

কেন্দ্রে পাঠাতে বললেন যুবলীগ চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

দলের কোন নেতাকর্মীর বিরুদ্ধে কোন অপরাধের অভিযোগ থাকলে তা কেন্দ্রীয় সংগঠনের কাছে পাঠাতে বলেছেন যুবলীগ চেয়ারম্যাম ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, কোন অভিযোগ পেলে তা সংগঠনের নিজস্ব ট্রাইবুনালে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। যদি কেউ ফৌজদারি অপরাধে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তাহলে সংগঠনের পক্ষকে সংশ্লিষ্ট থানায় অভিযোগ জানাবে বলেও জানান তিনি।
গতকাল সংবাদ মাধ্যমে এক বিবৃতিতে তিনি আরো বলেন, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে আওয়ামী যুবলীগ সম্পর্কে কিছু বক্তব্য প্রকাশিত হচ্ছে। যুবলীগের বিভিন্ন ব্যক্তি ও কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগগুলো বাংলাদেশ আওয়ামী যুবলীগ অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করেছে। সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠেছে সেগুলোর ব্যাপারে বাংলাদেশ আওয়ামী যুবলীগ নিজস্ব ট্রাইবুনালের মাধ্যমে তদন্ত করবে। যুবলীগের কোনো নেতা বা কোনো শাখার বিরুদ্ধে যদি কারও অভিযোগ থাকে, তাহলে তা আওয়ামী যুবলীগের চেয়ারম্যান বরাবর কেন্দ্রীয় কার্যালয়ে অভিযোগ পাঠাতে বলা হয়েছে বিবৃতিতে।
ওমর ফারুক বলেন, অভিযোগের সঙ্গে যদি কোনো কাগজপত্র, দলিল বা তথ্যপ্রমাণ থাকে সেটাও চিঠির সঙ্গে হস্তান্তর করতে হবে। সমস্ত তথ্য প্রমাণের ভিত্তিতে যুবলীগের কোনো নেতা বা শাখার (যে পর্যায়েরই হোক না কেন) বিরুদ্ধে নুন্যতম অভিযোগেরও যদি সত্যতা পাওয়া যায় তাহলে যুবলীগ তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তি ও কমিটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে। যদি এই অভিযোগ ফৌজদারি অপরাধের পর্যায়ে পরে তাহলে সংশ্লিষ্ট থানায় তাৎক্ষনিকভাবে অভিযোগটি প্রেরণ করবে এবং অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ওই থানাকে অনুরোধ করবে।
যুবলীগ চেয়ারম্যান বলেন, যুবলীগ দলের শৃঙ্খলা ও আদর্শ অনুসরণ করে। একই সঙ্গে সংগঠনের ভেতর কেউ যেন নৈতিক স্খলনজনিত কোন অপরাধ না করে সেজন্য শূন্য সহিষ্ণুতা নীতি নিয়ে চলে এ সংগঠন। এ জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগের নিজস্ব ট্রাইবুনাল রয়েছে। এ ট্রাইবুনালে যুবলীগের কোনো নেতা-কর্মীর বিরুদ্ধে কোনো অভিযোগ এলে তা তদন্ত ও অনুসন্ধান করা হয়। দোষী নেতা-কর্মী তিনি সেই হোন না কেন, তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন