ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গত ১ বছরে বিএসএফ ১৯ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে: বিজিবি

ইউএনবি | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৪৪ পিএম

গত এক বছরে ১৯ বাংলাদেশিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ধরে নিয়ে গেছে বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে নওগাঁ ১৬ বিজিবি সদরদপ্তরে সাংবাদিকদের সঙ্গে এক সভায় এ তথ্য জানান ১৬ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিম মো. মাসুদ।

তিনি বলেন, নওগাঁর সীমান্ত এলাকায় বিএসএফের হাতে খুনের কোন ঘটনা না ঘটলেও গত এক বছরে নওগাঁর সীমান্ত এলাকা থেকে ১৯ জন বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী। এর মধ্যে সাতজনকে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি দেশে ফেরত আনতে সক্ষম হলেও বাকি ১২ জনকে ফেরত দেয়নি বিএসএফ। অবৈধ অনুপ্রবেশের দায়ে তারা ভারতের কারাগারে রয়েছেন।

তিনি আরও বলেন, এছাড়াও সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে পাচার হয়ে বাংলাদেশে আসার সময় ৮১০ গ্রাম স্বর্ণ, ৪ হাজার বোতল নিষিদ্ধ ফেনসিডিল, ২১ কেজি গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন মাদ্কদ্রব্য উদ্ধার করা হয়েছে। এ সংক্রান্ত বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলাও দায়ের করা হয়েছে।

সাংবাদিকদের সাথে পরিচিতি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ১৬ বিজিবি’র উপ-অধিনায়ক মো. আহসান হাবিব, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মো. নবির উদ্দিন, সাধারণ সম্পাদক নাছিমুল হক বুলবুল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন