ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দেশে চলছে সরকারি প্রতিহিংসার প্রবল প্রতাপ- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪২ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন চলছে সরকারি প্রতিহিংসার প্রবল প্রতাপ। সরকারের দমন নীতি অব্যাহত রয়েছে। গ্রেফতার জুলুমের নীতি গ্রহণ করে আওয়ামী সরকার দেশ থেকে বিরোধীদলশূণ্য একটি রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চাচ্ছে। এই কারণে দেশ থেকে ভোট, নির্বাচন, মত প্রকাশের স্বাধীনতাকে বিদায় করে গুম, খুন ও ক্রসফায়ারের সংস্কৃতি চালু করেছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের চলাফেরার কোন স্বাধীনতা নেই। তাদের জীবনের কোন নিরাপত্তা নেই। গণতান্ত্রিক সকল অধিকার হরণ করে তাদের স্থায়ী ঠিকানা করা হয়েছে কারাগারগুলোতে। দেশ এখন ভয়াল দুঃসময় অতিক্রম করছে। আতঙ্ক ও জীবনহানীর শঙ্কা মানুষের নৃত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে। সরকারের এই গ্রেফতার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার এখন সরকারের একমাত্র কর্মসূচি। গণতান্ত্রিক শক্তির উত্থান যাতে না ঘটতে পারে সেইজন্যই এই গ্রেফতার, জুলুম, নির্যাতন। তবে দুঃসময়ের অবসান একদিন হবেই। জাতীয়তাবাদী শক্তিসহ দেশের জনগণ যে কোন মুহুর্তে রাজপথে ধেয়ে আসবে।

তিনি অবিলম্বে আটক ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক আকন্দ ওরফে লিটন, কুমিল্লা দক্ষিণ ছাত্রদল সভাপতি নাদিমুর রহমান শিশির, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান শুভ, কুমিল্লা মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আতিক রুবেল, ঢাকা কবি নজরুল কলেজ ছাত্রদল নেতা সজিব হোসেন স্বাধীনসহ অসংখ্য নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন