ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রদলের ভোটগ্রহণ শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১২ পিএম

জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার রাত ৮টা ৪৭ মিনিটে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় ভোটগ্রহণ শুরু হয়। সারাদেশের ৫৩৩ জন ভোটার তাদের ভোটের মাধ্যমে ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করবেন। এই পদ দুটিতে প্রতিদ্বদ্বিতা করছেন ২৮জন প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে ৯জন এবং সাধারণ সম্পাদক পদে ১৯ জন।

এর আগে বিকেলে সংগঠনের নির্দেশনায় ছাত্রদলের কাউন্সিলররা ঢাকাসহ সারা দেশে থেকে নয়াপল্টনে জড়ো হোন। পরে সন্ধ্যায় কাউন্সিলর ও প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেন কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত নেতারা। স্কাইপের মাধ্যমে বৈঠকে অংশ নেন ছাত্রদলের অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

পরে ভোটগ্রহণের জন্য মির্জা আব্বাসের বাসা নির্ধারণ করা হয়। তার বাসভবনের দ্বিতীয় তলায়ও প্রার্থী ও কাউন্সিলরদের নিয়ে বেঠক করেন সিনিয়র নেতারা। পরে রাত ৮টা ৪৭ মিনিটে ভোটগ্রহণ শুরু হয়।

সভাপতি পদে বৈধ ৯ প্রার্থী হলেন- মোঃ ফজলুর রহমান খোকন, হাফিজুর রহমান, এসএম সাজিদ হাসান বাবু, মোহাম্মদ মামুন বিল্লাহ (মামুন খান), মাহমুদুল হাসান বাপ্পি, রিয়াদ মোঃ তানভীর রেজা রুবেল, মোঃ এরশাদ খান, এবিএম মাহমুদ আলম সরদার ও কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

সাধারণ সম্পাদক পদে বৈধ ১৯ জন প্রার্থী হলেন- মোঃ আমিনুর রহমান আমিন, শাহনাওয়াজ, মোঃ তানজিল হাসান, মোঃ জাকিরুল ইসলাম জাকির, মোহাম্মদ কারিমুল হাই (নাঈম), মোঃ জুয়েল হাওলাদার, মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, শেখ আবু তাহের, সাদিকুর রহমান, কেএম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, মোঃ ইকবাল হোসেন শ্যামল, মুন্সি আনিসুর রহমান, মোঃ মিজানুর রহমান শরিফ, শেখ মোঃ মশিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা, কাজী মাজহারুল ইসলাম।

ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল গত ১৪ সেপ্টেম্বর হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে নিম্ন আদালতের নিষেধাজ্ঞায় তা বন্ধ হয়ে যায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন