ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

এবার গোপালগঞ্জে ভিসি হঠাও আন্দোলন

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১১:০১ এএম

ছাত্রী বহিষ্কার কাণ্ডে এবার ফেঁসে যাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি নাসিরউদ্দিন। যৌন কেলেঙ্কারি, দুর্নীতিসহ নানা অপরাধে অভিযুক্ত এই উপাচার্যের পদত্যাগের দাবিতে বুধবার রাত থেকেই আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। রাত সাড়ে ৯টার দিকে অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ চেয়ে শ্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, গেলো ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমা- তুজ-জিনিয়াকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কার প্রতিবাদে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা আন্দোলন শুরু করে। ফাতেমা- তুজ-জিনিয়া ডেইলি সান পত্রিকার প্রতিনিধি।

দেশজুড়ে ব্যাপক সমালোচনার মুখে বুধবার জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে সাধারণ শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। তারা রাত সাড়ে ৯টায় হল থেকে বের হয়ে আন্দোলন শুরু করে।

আন্দোলনকারীরা এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ চেয়ে শ্লোগান দিতে থাকে। রাতে সাময়িকভাবে বিক্ষোভ স্থগিত করে আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ফের আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, গত এক বছরে অন্তত ২৭ জন শিক্ষার্থীকে তুচ্ছ কারণে বহিষ্কার করেছেন এই উপাচার্য। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিএনপি প্যানেলের সাবেক এই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের নানা রকম দুর্নীতি ও যৌন কেলেঙ্কারিতেও অভিযুক্ত। অবিলম্বে তিনি পদত্যাগ না করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে সহকারী প্রক্টর মো. হাফিজুর রহমান জানান, এই আন্দোলনের পিছনে রাজনৈতিক প্রভাব থাকতে পারে। শিক্ষার্থীদের সাথে প্রশাসন খুব দ্রুত বসে বিষয়টির সমাধান করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন