ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

কোহলির কল্যাণে ভারতের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৫ পিএম

‘রান মেশিন’ বিরাট কোহলি আরো একবার জেতালেন ভারতকে। বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। ম্যাচে ৭ উইকেটে জয় পায় ভারত।
এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। রোববার ব্যাঙ্গালোরে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দু’দল। বৃষ্টির কারণে প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়।
মোহালিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ১৪৯/৫ সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের হয়ে উইকেটরক্ষক কুইন্টন ডি কক ৩৭ বলে ৮ চারে ৫২ রান করেন। টেম্বা বাভুমা ৪৩ বলে ৪৯ রানের ইনিংস খেলেন। ডেভিড মিলার ১৮ ও ডোয়াইন প্রিটোরিয়াস করেন ১০ রান। ভারতের হয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নেন ডানহাতি মিডিয়াম পেসার দীপক চাহার। নবদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া নেন একটি করে উইকেট।
১৫০ রানে লক্ষ্য এক ওভার হাতে রেখেই টপকে যায় ভারত। ওপেনার শিখর ধাওয়ান ৩১ বলে ৪০ রান করেন। রোহিত শর্মার ব্যাট থেকে আসে ১২ রান। দলীয় ১০৪ রানে ঋষভ পান্ত (৪) আউট হওয়ার পর শ্রেয়ার আইয়ারকে নিয়ে বাকি পথটুকু পাড়ি দেন কোহলি। ৫২ বলে ৭২ রানের হার না মান ইনিংসটি ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় সাজান তিনি। ১৬ রান করে আইয়ার।
দক্ষিণ আফ্রিকার হয়ে আন্দিলে ফেলুকাওয়ো, তাবরিজ শামসি ও বিয়র্ন ফরতুইন একটি করে উইকেট নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন