ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানের হাসপাতালে ভয়াবহ ট্রাক বোমা হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ২:০০ পিএম

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের একটি হাসপাতালে ভয়াবহ হামলা চালানো হয়েছে। এই হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। ওই হাসপাতালের বাইরে একটি ট্রাক বোঝাই বিস্ফোরক নিয়ে হামলা চালানো হয়েছে।
স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কালাত শহরে চালানো ওই হামলার ঘটনায় নিহতদের মধ্যে অধিকাংশই চিকিৎসক এবং ওই হাসপাতালের চিকিৎসাধীন রোগী ছিলেন। তালেবানের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, তারা ওই হাসপাতালের পাশে অবস্থিত একটি সরকারি গোয়েন্দা কার্যালয়ে হামলা চালিয়েছে।
দেশটিতে জাতীয় নির্বাচনের প্রচারণা চলছে। একই সঙ্গে কিছুদিন আগেই তালেবানের সঙ্গে শান্তি আলোচনা বাতিল করেছে যুক্তরাষ্ট্র। এমন পরিস্থিতিতে একের পর এক হামলার ঘটনা ঘটছে। প্রায় দু'সপ্তাহ আগে তালেবানের হামলায় এক মার্কিন সেনাসহ ১২ জন নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করেই শান্তি আলোচনা বাতিল করেন ট্রাম্প।
এর আগে গত মঙ্গলবার প্রেসিডেন্ট আশরাফ গনির এক নির্বাচনী প্রচারণায় হামলা চালায় তালেবান। এতে ২৬ জন নিহত হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তালেবানের সঙ্গে আলোচনাকে ‘মৃত’ ঘোষণা করেছেন। চলতি মাসের শুরুতে আফগানিস্তানের দীর্ঘ ১৮ বছরের সংঘাত নিরসনে তালেবানের সঙ্গে যুক্তরাষ্ট্রের আলোচনার মাধ্যমে একটি চুক্তি হওয়ার কথা ছিল।
এমনকি গত ৮ সেপ্টেম্বর ক্যাম্প ডেভিডে আলোচনার জন্য তালেবানের শীর্ষ নেতা এবং আফগান প্রেসিডেন্ট আশরাফ গনিকে আমন্ত্রণ জানিয়েছিলেন ট্রাম্প। কিন্তু তালেবান এর মধ্যেও আফগানিস্তানে হামলা চালানোয় ওই বৈঠক বাতিল হয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন