শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পদত্যাগ দাবিতে বিক্ষোভ, জাবি ভিসি বলছেন আন্দোলনে সরবেন না

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৩৪ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে বিক্ষোভ-মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। তবে আন্দোলনের মুখে কোনোভাবেই পদ থেকে সরবেন না বলে জানিয়েছেন উপাচার্য।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১টায় সমাজবিজ্ঞান অনুষদ প্রাঙ্গন থেকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মিছিল বের করেন শিক্ষক-শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ করে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে আগামী ১ অক্টোবরের মধ্যে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে পদত্যাগের আল্টিমেটাম দেন আন্দোলনকারীরা। এছাড়া আসন্ন ভর্তি পরীক্ষায় সব ভবনে উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।

তবে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম আন্দোলন কিংবা আল্টিমেটামে পদত্যাগ করবেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি কোনো আন্দোলনের মুখে পদত্যাগ করবো না। আমাকে যারা এ পদে বসিয়েছেন তারা চাইলে পদ ছেড়ে দেবো। তাছাড়া এ বিশ্ববিদ্যালয় তো শুধু আন্দোলনকারীদের নয়, আরও অনেকে আছে। তারা তো আর পদত্যাগ চাইছেন না।’

তিনি আরও বলেন, ‘রাষ্ট্রপতি যদি নির্দেশ দেন তবে পদ থেকে সরে যাবো। যদি আমাকে নির্দেশ না দেন তবে আন্দোলনকারীদের ‘গালমন্দ’ খেয়েও থেকে যাবো। হয়তো তাদের আন্দোলন আরও দীর্ঘায়িত হবে, কিন্তু নির্দেশ আসা না পর্যন্ত আমি দায়িত্ব পালন করবো।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন