ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কংক্রিটের নতুন দেয়াল বসছে, কেউ টপকাতে পারবে না : ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩৩ পিএম

মেক্সিকোতে সীমান্ত বন্ধে কঠোর অবস্থানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মেক্সিকো থেকে লাগাতার অনুপ্রবেশ বন্ধ করতে সান দিয়েগো সীমান্তে কংক্রিটের নতুন দেয়াল বসানো হয়েছে। সেই কংক্রিটের নতুন দেয়ালে হাত দিয়ে ট্রাম্প বলেছেন, এখানে আস্ত ডিম রাখলে ভাজা হয়ে যাবে। এই দেয়াল বেয়ে কেউ আর উপরে উঠে সীমান্ত টপকাতে পারবে না।
সেখানে কাঁটাতারের বেড়া তুলে সীমান্তে ৫০০ মাইল এলাকাজুড়ে বসানো হচ্ছে কংক্রিটের দেয়াল। ওই কাজ পরিদর্শনে গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।
তিনি বলেন, কাজ এখনও শেষ হয়নি। তবে এ বছরের মধ্যেই গোটা সীমান্তে ওই কংক্রিটের দেয়াল বসানোর কাজ শেষ হয়ে যাবে।
ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৩০ ফুট উঁচু ওই কংক্রিটের দেয়াল এমনভাবে বানানো হয়েছে যে, সে দেয়াল ঢুকে গিয়েছে মাটির অনেকটা গভীরে। ফলে, মাটির নিচে দেয়াল খুঁড়ে সুড়ঙ্গ বানিয়েও অনুপ্রবেশকারীরা মেক্সিকো সীমান্ত থেকে যুক্তরাষ্ট্রে ঢোকা সহজ হবে না।
প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই মেক্সিকো সীমান্তে ওই শক্ত কংক্রিটের দেয়াল গড়ে তোলার কথা বারবার বলেছেন ট্রাম্প। তিনি বলেছেন, যে কোনো মূল্যে যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশ বন্ধ করাই তার একমাত্র লক্ষ্য। দেশটি মনে করছে, মার্কিন অর্থনীতির কাঁধে এ অনুপ্রবেশকারীরাই বিশাল বোঝা হয়ে উঠছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন