ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

জন্মদিনে ভক্তদের শুভেচ্ছায় সিক্ত সালমান শাহ

আবদুল মোমিন | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১০:০৯ পিএম

বাংলাদেশের চলচ্চিত্র ভুবনের কিংবদন্তি অভিনেতা সালমান শাহ’র জন্মদিন আজ। জন্মদিনে জনপ্রিয় নায়ককে শুভেচ্ছায় ভাসিয়েছেন ভক্তরা। প্রিয় অভিনেতাকে জন্মদিনে অভিনন্দন জানানোর পাশাপাশি মৃত্যু রহস্য উদঘাটন করে তারা দোষীদের শাস্তি দাবি করেছেন।

সালমান শাহ ১৯৭১ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন। আজ তার ৪৮তম জন্মদিন। সর্ব মহলের প্রিয় এই নায়ক ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মারা যান। সালমান ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। দর্শকপ্রিয়তার শীর্ষে থেকে সালমান শাহ ঢাকাই চলচ্চিত্রকে সুদিন উপহার দিয়েছিলেন।

জন্মদিনে প্রিয় নায়ককে স্মরণ করে মো. আবদুর রহমান লিখেছেন, ‘‘বারবার ওর কথা মনে করিয়ে আমাদের কষ্টটা আরো বাড়ে,, ভাল থেকো স্বপ্নের নায়ক। দোয়া করি তোমার জন্য।’’

আবদুল মুহিত লিখেছেন, ‘‘নিষ্ঠুর এই পৃথিবীর মানুষগুলা তুমাকে বাঁচতে দেয়নি। আমরা আজও তুমার বিচার পাইনি...ভালো থেকো ওপারে।’’

‘‘তোমাকে আজও ভালোবাসি মাই হিরো, আর যতদিন বাঁচবো তোমাকে ভালোবাসবো। দোয়া করি, আল্লাহ পাক যেন তোমাকে বেহেশত নসিব করেন’’ লিখেছেন মেহের আফরোজ।

জন্মদিনের শুভেচ্ছায় এস এম সেলিম লিখেছেন, ‘‘এখনও তোমার ছবি দেখলে চোখে পানি চলে আসে। আর মনে হয় কেন তুমি চলে গেলে তোমার ভক্তদের কাঁদিয়ে। মহানআল্লাহ তোমাকে জান্নাতবাসি করুন। জন্মদিনের অনেক অনেক অনেক শুভেচ্ছা রইলো।’’

মনির হোসাইন লিখেছেন, ‘‘তোমাকে ভুলতে পারিনি সালমান, তোমাকে আজও ভালবাসি, জানিনা এই পৃথিবীতে তোমার খুনের বিচার হবে কি না? তবে এটুকু বলবো অল্লাহ্তায়ালা নিশ্চয়ই বিচার করবে। কোনটা সত্য কোনটা মিথ্যা আল্লাহ্ নিশ্চয় জানেন।’’

‘‘এত সুন্দর চেহারার মানুষটাকে যারা খুন করেছে, তারা অন্তত মানুষ না। সালমান শাহ বেঁচে থাকলে বাংলার চলচ্চিত্র অনেক দূর এগিয়ে যেতো। খুনিদের ফাঁসি চাই’’ লিখেছেন মো. মামুন আহমেদ।

মো. মনি লিখেছেন, ‘‘হে প্রিয় নায়ক, স্মৃতির পাতায় তুমি থাকবে চির অম্লান হয়ে। দর্শক মনে থাকবে তুমি অনন্তকাল ধরে।’’

বাংলাদেশের চলচ্চিত্র ভুবনের এই কিংবদন্তি অভিনেতা খুবই অল্প সময় রাজত্ব করেছিলেন। অভিনয় করেছেন মাত্র ২৭টি চলচ্চিত্রে। তার সাবলীল অভিনয় নৈপুণ্যে জয় করেছিলেন কোটি মানুষের ভালোবাসা। হয়ে উঠেছিলেন বাংলাদেশের সিনেমা জগতের এক নম্বর নায়ক।

বিভিন্ন সময়ে দর্শকপ্রিয় এই নায়কের মৃত্যুর বিষয়ে আলোচনা সমালোচনা হলেও ভক্তরা আজও জানতে পারেনি কেন তাদের প্রিয় নায়ক জীবনকে ছুটি দিয়ে বিদায় নিয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন