বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আহসান আলীকে আটকের দাবি

ফলোআপ : ভায়াগ্রার চালান

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

কমেছে বাণিজ্য : ঘাটতি ৮০০ কোটি টাকার রাজস্ব


বেনাপোলে সিএন্ডএফ এজেন্টকে জড়িয়ে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর বিরুদ্ধে বেনামি অভিযোগ করার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলন করেছে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন। এসোসিয়েশনের নিজস্ব অডিটরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব নুরুজ্জামান।
নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে বলেন, আহসান আলী নামে এক ব্যক্তি নিজেকে দুদকের সহকারী পরিচালক পরিচয় দিয়ে সরকারের ২০ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেয়ার জন্য কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীকে চাপ প্রয়োগ করে। পরবর্তীতে মিথ্যা ঘোষণায় আমদানি করা ২৫০০ কেজি ভায়াগ্রার চালান আটকের পর তা ছেড়ে দেয়ার জন্য কাস্টমস কমিশনারকে চাপ প্রয়োগ করে ব্যর্থ হয়ে কমিশনারের বিরুদ্ধে দুদকে বেনামী অভিযোগ দায়ের করে। কমিশনারকে আহসান আলী কর্তৃক চাপ প্রয়োগের একটি দৃশ্য গোপনে ভিডিও করে তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল করা হয় বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
মিথ্যা অভিযোগে কমিশনারকে সার্বক্ষনিক ব্যস্ত রাখায় বেনাপোল বন্দরে শুরু হয় ব্যাপক কড়াকড়ি। ফলে বাণিজ্যক পণ্য আমদানি এক রকম বন্ধ হয়ে যায়। চলতি আগস্ট-১৯ পর্যন্ত ৮০০ কোটি টাকার রাজস্ব ঘাটতি দেখা দেয় ।
ভারতের সাথে প্রতি বছর ৩০ হাজার কোটি টাকার আমদানি রফতানি বাণিজ্য হয় এই বন্দর দিয়ে। সরকার এ বন্দর থেকে প্রতি বছর সাড়ে ৫ হাজার কোটি টাকার রাজস্ব আদায় করে থাকে। বেনাপোল বন্দরে ব্যবসা বান্ধব পরিবেশ বজায় রাখতে কাস্টমস কমিশনার, সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন, সকল স্টেকহোল্ডার এবং স্থানীয় প্রশসন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।
রাজস্ব আদায়ে ব্যস্ত কমিশনারকে হয়রানি করার কারণে বেনাপোল বন্দরের স্বাভাবিক কার্যক্রম ব্যহত হচ্ছে। যার কারনে বেনাপোল বন্দর ব্যবহারকারিরা হয়রানির শিকার হচ্ছে। বেনাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য গতিশীল করতে কাস্টমস কমিশনারকে অহেতুক হয়রানি বন্ধে তদবিরবাজ আহসান আলীরকে আটকের জোর দাবি জানানো হয়।
সম্মেলনে সাংবাদিকদের বিভন্ন প্রশ্নের উত্তর দেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, সাবেক সভাপতি আলহাজ্ব শামছুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেন, কাস্টমস বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, কামাল উদ্দিন শিমুলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন