বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীর ইস্যুতে ট্রাম্পের সাথে বৈঠক করবেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৮ পিএম

কাশ্মীর ইস্যুতে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথে বৈঠক করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আগামী ২৩ সেপ্টেম্বর তাদের বৈঠক অনুষ্ঠিত হবে বলে এক কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে এই তথ্য প্রকাশ করেছে পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন।

জাতিসংঘের ৭৪তম সাধারন পরিষদের অধিবেশনে যোগ দিতে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র পৌঁছেছেন ইমরান খান। ওই সূত্রের বরাতে ডনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, জাতিসংঘের  অধিবেশন চলাকালীন মার্কিন নেতার সাথে প্রধানমন্ত্রী ইমরান খান দুটি বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে। ২৩ সেপ্টেম্বর প্রথম বৈঠক হতে পারে। ২৪ ঘন্টারও কম সময়ের মধ্যে এটি হবে প্রেসিডেন্ট ট্রাম্পের দক্ষিণ এশিয়ার নেতার সাথে দ্বিতীয় বৈঠক।

মার্কিন রাষ্ট্রপতি ট্রাম্প পাক প্রধানমন্ত্রীর সাথে দেখা করার কয়েক ঘন্টা আগে ২২ শে সেপ্টেম্বর টেক্সাসের হিউস্টনে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে একটি যৌথ সমাবেশ করবেন। তবে এই যৌথ সমাবেশের আগে বা পরে ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে ট্রাম্প-মোদী পৃথক বৈঠক করবেন বলেও আশা করা হচ্ছে।

পাকিস্তান ও ভারতের উভয় প্রধানমন্ত্রীরই আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনকে ভাষণ দেওয়ার কথা রয়েছে। নরেন্দ্র মোদি শুক্রবার সকালে বক্তব্য রাখবেন, এবং প্রধানমন্ত্রী ইমরান খান বিকেলে বক্তব্য রাখবেন।

প্রধানমন্ত্রী ইমরান খান ইতোমধ্যেই ঘোষণা করেছেন যে তিনি কাশ্মীর ইস্যুটি তার বক্তব্যে তুলে ধরবেন। গত ৫ আগস্ট বেআইনিভাবে জম্মু ও কাশ্মীরে বিশেষ মর্যাদা বাতিল করে ভারতের অন্তর্ভূক্ত করা নিয়ে বক্তব্য দেবেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন