ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

কেন্দ্রীয় চুক্তিতে আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৮:১১ পিএম

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের মূল কারিগরদের একজন ছিলেন তিনি। প্রথমবারের মত অ্যাশেজ সিরিজে খেলতে নেমে দেখান দারুণ নৈপুণ্য। সবকিছুর স্বীকৃতিস্বরুপ ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির আওতায় এসেছেন তরুণ পেসার জোফরা আর্চার।

বিশ্বজয়ী ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেন আর্চার। সদ্য শেষ হওয়া অ্যাশেজ সিরিজের চার ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০.২৭ গড়ে নেন ২২ উইকেট। আন্তর্জাতিক অভিষেকে গ্রীষ্ম মৌসুমে তার বোলিং গতি ছিল ঘন্টায় প্রায় ৯০ মাইল। তারই পুরস্কার পেলেন ইসিবির ২০১৯/২০ মৌসুমের টেস্ট ক্রিকেটে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত হওয়া ১০ খেলোয়াড়ের এক জন হয়ে। বছরের শুরুর দিকে ইংল্যান্ডের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেন বারবাডোজে জন্মগ্রহণ করা আর্চার।

চুক্তিতে স্থান পাওয়া আরেক ক্রিকেটার হলেন ওপেনার ররি বার্নস। গত অ্যাশেজ সিরিজে খুব বেশি ভাল করতে না পারলেও ওপেনার হিসেবে দলে জায়গা পাকা করেছেন তিনি। দুই স্পিনার মঈন আলী ও আদিল রশিদ টেস্ট চুক্তি থেকে বাদ পড়লেও সিমিত ওভারের ক্রিকেটে জায়গা পেয়েছেন। সাদা বলের ক্রিকেটে চুক্তিবদ্ধ হওয়া ১২ খেলোয়াড়ের মধ্যে আছেন জো ডেনলিও। অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচে খারাপ করার আগে বিশ্বকাপে গ্রæপ পর্বের শেষ দিকে বিশ্বকাপ দল থেকে বাদ পড়েন মঈন।

গত বছর ইংল্যান্ড টেস্ট দলের নিয়মিত সদস্য ছিলেন রশিদ। তবে এ বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে দল থেকে বাদ পড়েন তিনি। ইয়োইন মরগানের নেতৃত্বধীন সিমিত ওভার ক্রিকেট দলের নিয়মিত সদস্য হলেও এ বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে জায়গা হয়নি তার।

 

টেস্টে চুক্তিবদ্ধ ইংল্যান্ড খেলোয়াড় : জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জশ বাটলার, স্যাম কারান, জো রুট, বেন স্টোকস ও ক্রিস ওকস।

সিমিত ওভার ক্রিকেটে চুক্তিবদ্ধ ইংল্যান্ড খেলোয়াড় : মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, জো ডেনলি, ইয়োইন মরগান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস ও মার্ক উড।

বর্ধিত চুক্তিবদ্ধ খেলোয়াড় : টম কারান ও জ্যাক লিচ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন