ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

ফুলবাড়িতে নিম্নমানের কাজের দেয়াল ভাঙল এলাকাবাসী

ফুলবাড়ি (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

নিম্নমানের ইট, স্থানীয় বালু এবং সিমেন্টের পরিমান কম দিয়ে ভবনের দেয়াল তৈরি করায় নির্মাণাধীন ওয়াশ বøকের দেয়াল ভেঙে দিয়েছে এলাকাবাসী ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যরা। গতকাল শনিবার দুপুরে উপজেলার কুরুষা ফেরুষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি রেজাউল ইসলাম বন্ধন জানান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত¡াবধানে প্রায় ১৩ লাখ টাকা ব্যয়ে কুরুষা ফেরুষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াশবøক নির্মানের কাজ চলছে। কুড়িগ্রাম জেলা সদরের আমিনুল ইসলাম নামের একজন ঠিকাদার কাজটি করছেন। নির্মাণাধীন ওয়াশবøকের ছাদের কাজ শেষ হলে ঠিকাদার থার্ড ক্লাস ইট, মাটিযুক্ত স্থানীয় বালুর সাথে সামান্য পরিমান সিমেন্ট দিয়ে দেয়াল গাঁথতে শুরু করে। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করতে নিষেধ করলেও ঠিকাদার তাতে কর্ণপাত না করে প্রায় চার ফুট দেয়াল গেঁথে ফেলে। তাই বাধ্য হয়ে আমরা সকলে মিলে নির্মিত দেয়াল ভেঙে দেই। সিডিউল অনুযায়ী কাজ না করলে আবারও ভেঙে দেয়া হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে কুরুষা ফেরুষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভারপ্রাপ্ত) শাহিনা ফেরদৌস বলেন, প্রথম থেকেই ওই ঠিকাদার নির্মাণ কাজে অনিয়ম করে আসছে। বিষয়টি ম্যানেজিং কমিটিকে জানানো হলে কমিটি ও এলাকাবাসী নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মিত দেয়াল ভেঙে দিয়েছে।

ঠিকাদার আমিনুল ইসলামে মোবাইলে একাধিক কল দিয়েও তাকে পাওয়া যায়নি।
ফুলবাড়ি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জীবন আহম্মেদ মুঠোফোনে জানান, সিডিউল অনুযায়ী ফাস্ট ক্লাস ইট দিয়ে ওয়াশবøকের দেয়াল নির্মাণ করার কথা। সেটা না হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন