শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ সার্ভিস এসোসিয়েশনের প্রতিবাদ

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমানকে উদ্ধৃত করে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত “জনসেবার পরিবর্তে পুলিশ কর্তৃত্ববাদী কাজ করতে চায়” শীর্ষক প্রতিবেদনের প্রতিবাদ করেছে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন। সংগঠনটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং গাজীপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদের পাঠানো প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, লে. জে. (অব.) মাহবুবুর রহমানের ওই বক্তব্য বিভ্রান্তিকর, অযৌক্তিক, অপবাদমূলক এবং পুলিশ বিদ্বেষী মানসিকতার বহিঃপ্রকাশ।
রিপোর্টে উল্লেখ করা হয়েছে, “পুলিশ আলাদা ব্যাংক চায়, মেডিক্যাল কলেজ চায়। এটা কোন গণতান্ত্রিক মনমানসিকতা নয়; এটা কর্তৃত্ববাদীতা”। এ প্রসঙ্গে প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয়, ব্যাংক বা শিক্ষা প্রতিষ্ঠান কোন কর্তৃত্ববাদী ব্যবস্থা নয়। এগুলো জনসেবামূলক ও কল্যাণকর প্রতিষ্ঠান। বাংলাদেশ পুলিশের প্রায় ১ লাখ ৭০ হাজার সদস্য রয়েছে। যারা দায়িত্ব ও কর্তব্য পালনকালে হতাহত হয়। মানবিক কারণে আহতদের চিকিৎসা এবং নিহতদের স্ত্রী-সন্তানদের পাশে দাঁড়ানো আবশ্যক। বাংলাদেশের প্রচলিত আইনের আওতায় পুলিশ ওই ব্যাংক ও মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠা এবং পরিচালনা করতে চায়।
পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আলাদা ডিভিশন গঠনের যে দাবি করা হয়েছেÑ সেটার সমালোচনাও করেছেন লে. জে. মাহবুবুর রহমান। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন সুস্পষ্টভাবে বলতে চায় যে, পুলিশ আলাদা হয়ে নয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে থেকেই পুলিশ ডিভিশন করতে চায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন