ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

টেস্টে বিশ্রাম নিলেন মঈন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৯:০২ পিএম

সাদা জার্সিতে সময়টা ভালো যাচ্ছে না ইংল্যান্ড অলরাউন্ডার মঈন আলীর। বাদ পড়েছেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে। এরপরই দিলেন বিশ্রামের ঘোষণা। টেস্ট ক্রিকেটকে কিছুদিনের জন্য বিদায় বলছেন মঈন।

নিজেদের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া অ্যাশেজ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে পরাজিত হওয়ার পর দল থেকে বাদ দেওয়া হয় মঈনকে। এর আগে বিশ্বকাপের শেষ দিকে শিরোপা জয়ী ইংল্যান্ড স্কোয়াডে নিজের জায়গা হারান ৩২ বছর বয়সী এ অফ স্পিনার ও বাঁ-হাতি ব্যাটসম্যান।

ইএসপিএন ক্রিকইনফোকে মঈন বলেন, ‘এটা কেবলমাত্র কিছু দিন বিশ্রাম নেয়া মাত্র। আমি আমার ব্যাটিংটা উপভোগ করতে চাই এবং এটা আমাকে একটা বিশ্রাম দেবে। আমি পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে চাই। পাঁচ বছর যাবত ইংল্যান্ডের হয়ে খেলছি এবং এটা বেশ কঠিন বিষয় ছিল। টেস্ট ক্রিকেটে অবশ্যই তীব্রতা বেশি। সুতরাং এটা কেবলমাত্র আমাকে কিছুটা বিরতি দেবে এবং দেখব তারপর কি হয়। ভবিষ্যতে টেস্ট ক্রিকেট খেলা থেকে নিজেকে প্রত্যাহার করে নিচ্ছি না। আমি দীর্ঘ আলোচনা করেছি এবং এ বিষয়ে অনেক চিন্তা করেছি। কেবলমাত্র পুনরায় সতেজ হওয়ার জন্য কিছুটা সময় প্রয়োজন।’

ইংল্যান্ডের হয়ে ৬০ টেস্ট, ১০১ ওয়ানডে এবং ২৫টি টি-২০ খেলে তিন ফর্মেট মিলিয়ে আলী ব্যাট হাতে আটটি সেঞ্চুরি এবং বল হাতে ২৮০টি উইকেট নিয়েছেন।
টেস্ট ফর্মেটে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপ এবং ৫০ ওভার ফর্মেটে ইংল্যান্ড দলের গুরুত্বপুর্ন সদস্য হিসেবে মঈন থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

আলীর এ সিদ্ধান্তকে সমর্থন করেছেন ইংল্যান্ডের ক্রিকেট পরিচালক অ্যাশলে গাইলস, ‘কেবলমাত্র মঈন নয় সব খেলোয়াড়ের জন্যই এটা ছিল একটা চ্যালেঞ্জিং একটা গ্রীষ্মকালীন মৌসুম। বিশ্বকাপ এবং এরপরই অ্যাশেজ সিরিজ দলের অনেক খেলোয়াড়ের উপরই শারিরীক ও মানসিকভাবে একটা প্রভাব ফেলেছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন