ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

চাপে আছেন জিদান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৯:০৫ পিএম

পিএসজির বিপক্ষে ৩-০ গোলে হারের পর রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে জিনেদিন জিদান বেশ চাপে আছেন বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।
রেকর্ড টানা তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার পর মাদ্রিদের কোচের পদ থেকে ২০১৮ সালে সরে দাঁড়ান জিদান। এরপর সংক্ষিপ্ত সময়ের জন্য হুলেন লোপেতেগি ও সান্তিয়াগো সোলারি কোচের পদে থাকলেও চলতি বছর মার্চে আবারো ফিরিয়ে আনা হয় জিদানকে।

তবে ফেরাটা খুব একটা সুখকর হচ্ছে না ফরাসি তারকার। তার অধীনে ১১ ম্যাচে এ পর্যন্ত মাদ্রিদ মাত্র পাঁচটিতে জিতেছে। গ্রীষ্মকালীন দলবদলে ছয়জন খেলোয়াড়কে দলে ভিড়িয়েও ভাগ্য ফেরাতে পারছে না স্প্যানিশ জায়ান্টরা।

ইএসপিন এফসি’র কাছে ক্লাবের একটি সূত্র জানিয়েছে, বোর্ড সদস্যরা মনে করছেন দল শক্তিশালী হলেও নিজেদের মান অনুযায়ী খেলতে পারছে না। যদিও হার দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করার পরও জিদান ক্লাবের ভাগ্য নিয়ে মোটেই চিন্তিত নন। এবার তারা এডার মিলিটাও, এদেন অজার, ফারল্যান্ড মেন্ডি, লুকা জোভিচ, রডরিগো ও আলবার্তো সোরোকে দলে ভিড়িয়েছে। এছাড়াও বায়ার্ন মিউনিখে ধারে দুই বছরের জন্য খেলতে যাওয়া হামেস রড্রিগুয়েজকে ফিরিয়ে এনেছে তারা। যদিও ম্যানচেস্টার ইউনাইটেড থেকে মিডফিল্ডার পল পগবাকে দলে নিতে ব্যর্থ হয়েছিল মাদ্রিদ। মৌসুম শুরুর পূর্বে তারকা এই মিডফিল্ডারই ছিলেন জিদানের দলবদলের তালিকায় প্রথম পছন্দ। বিশেষ করে মধ্য মাঠে খেলোয়াড়ের সঙ্কটের বিষয়টি বেশ কিছুদিন ধরেই মাদ্রিদকে চিন্তিত করে তুলেছে।

সূত্রটি আরো জানিয়েছে ড্রেসিং রুমে বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় বিশ্বাস করতে শুরু করছেন যে জিদান ‘আর আগের মত নেই’। একইসাথে অনেকেই তার পরিবর্তে আবারো নতুন কোচ দলে আসার শঙ্কাও প্রকাশ করেছে। এক্ষেত্রে হোসে মরিনহোর নাম পছন্দের তালিকায় থাকতে পারে বলেও ইঙ্গিত পাওয়া গেছে। জুভেন্টাসের সাবেক বস মাসিমিলিয়ানো আলেগ্রির নামও সম্ভাব্য প্রার্থীর তালিকায় আগে থেকেই ছিল।

রোববার লা লিগায় সেভিয়ার মুখোমুখি হবে রিয়াল। আগামী শনিবার মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোর মুখোমুখি হওয়ার আগে সপ্তাহের মাঝামাঝিতে ওসাসুনার বিপক্ষে খেলবে বার্নাব্যুর দলটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন