ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

রাজধানীতে বিশ্ব শান্তি দিবসের র‌্যালি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও পালিত হয়েছে বিশ্ব শান্তি দিবস। দিবসটি উপলক্ষে গতকাল জেএমআই গ্রæপের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা হয়েছে। আলোচনা সভায় শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ব শান্তি দিবসের র‌্যালি শুরু হয় এবং দোয়েল চত্বরে গিয়ে শেষ হয়।
সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. তৌহিদুল ইসলাম বলেন, শান্তি একটি পরোক্ষ বিষয়। শান্তির জন্য পরিশ্রম, টাকাসহ নানা উপকরণ সবগুলোই সমানভাবে গুরুত্বপূর্ণ। কেউ সল্প আয়ে শান্তিতে থাকে আবার অনেক টাকা আয় করেও শান্তি পায় না। আবার কেউ কেউ নিজের শান্তির জন্যে সারা বিশ্বে যুদ্ধ বাধিয়ে অশান্তি তৈরী করছে। তাই শান্তি প্রতিষ্ঠার জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে মানবতার সুখ শান্তি ও সমৃদ্ধি অর্জনের লক্ষ্যেসমান ভাবে এগিয়ে আসতে হবে।
জেএমআই গ্রæপের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে জেএমআই গ্রæপ ঐক্যবদ্ধ সচেতনতা সৃষ্টির মাধ্যমে হিংসা-বিদ্বেষ, মারামারি-হানাহানি, যুদ্ধবিগ্রহ এবং অশান্তিমুক্ত বিশ্বসমাজ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন