শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাবিতে ‘বশেমুরবিপ্রবি’ ভিসির পদত্যাগ দাবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ‘প্ররোচনা’ দিয়ে হামলার অভিযোগ এনে ভিসি খোন্দকার নাসিরুদ্দিনের পদত্যাগ দাবি করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সংগঠনটি। এসময় ডাকসুর ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহŸায়ক হাসান আল মামুন, যুগ্ম আহŸায়ক ফারুক হাসান, বিন আমিন মোল্লা প্রমূখ।
ফারুক হাসান বলেন, ‘আজ দেশের বিশ^বিদ্যালয়গুলো দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এর বিরুদ্ধে সারাদেশের শিক্ষার্থীরা ফুঁসে উঠেছে। গোপালগঞ্জের ভিসি নিজের দুর্নীতিকে ডাকা দেয়ার জন্য শিক্ষার্থীদের উপর হামলার পথ বেঁচে নিয়েছে। আমরা বলতে চাই দমন পীড়ন করে শিক্ষার্থীদের আন্দোলন থামানো যাবে না। আমরা তাদের আন্দোলনে সমর্থন জানাচ্ছি এবং অবিলম্বে ভিসির পদত্যাগ দাবি করছি।’
নুরুল হক নুর বলেন, আজ রাজনৈতিক বিবেচনায় নিয়োগপ্রাপ্ত ভিসিরা দেশকে ধ্বংসের ধারপ্রান্তে নিয়ে এসেছে। গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। সেখানকার পুলিশসহ সর্বস্তরের জনগণের প্রতি আহŸান থাকবে আপনারা শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ান। ছাত্রদের প্রতি হামলা করে আন্দোলন দমনের স্বপ্ন দেখলে আপনারা ভূল করবেন।’
হাসান আল মামুন বলেন, আমরা এখান থেকে খোন্দকার নাসিরুদ্দিনকে অবাঞ্চিত ঘোষণা করছি। তিনি যদি পদত্যাগ না করেন তাহলে আমরা সারাদেশের ছাত্রসমাজ গোপালগঞ্জে গিয়ে শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাড়িয়ে ভিসিকে পদত্যাগ করতে বাধ্য করবো।
উল্লেখ্য, শনিবার ভিসির পদত্যাগ দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার ঘটনা ঘটে। এতে ৩ সাংবাদিকসহ কমপক্ষে ২০জন আহত হয় বলে জানা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন