বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা

রাউজান উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 চট্টগ্রামের রাউজানের নোয়াপাড়ায় অবস্থিত আমেনা বশর বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়। গত শুক্রবারবাংলাদেশে মেডিকেল শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত অলাভজনক প্রতিষ্ঠান ‹ইন্টারন্যাশনাল ফেডারেশন ফর মেডিকেল স্টুডেন্ট এ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইএফএমএসএ বাংলাদেশ) এর উদ্যোগে ্রপ্রজেক্ট গ্রে চট্টগ্রাম ্র এ কর্মস‚চি পরিচালনা করা হয়।

জানা গেছে দিনব্যাপী এই কর্মস‚চিতে ডাক্তার ও মেডিকেল শিক্ষার্থীদের সম্মিলিত উদ্যোগে আশ্রমে বসবাসরত ১৮ জনের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সাথে প্রয়োজনীয় স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও দেয়া হয়। আরো ছিল মানসিক স্বাস্থ্য উন্নয়নের জন্য কাউন্সেলিং এবং প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা।

‘প্রজেক্ট গ্রে’ এর এই কর্মযজ্ঞে সাথে ছিলেন আশ্রমের প্রতিষ্ঠাতা শিল্পপতি শামসুল আলম আইএফএমএসএ বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. সামিরা শফিক চৌধুরী, ডা. ইমতিয়াজ জামিল সজল, ন্যাশনাল অফিসার অফ হিউম্যান রাইটস এন্ড পিস শরীফ আলভী, এ্যাসিস্ট্যান্ট আরাফাত মোস্তফা,রায়হান কবির, সাইফুল ইসলাম, পাবলিক রিলেশনস কো-অর্ডিনেটর জান্নাতুল ফেরদৌস রিমু, রাহবার ই দ্বীন,ফাহমিদা রশীদ, তানজিলা আফরোজ, সাইফুল ইসলামসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। আইএফএমএসএ বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. সামিরা জানান, প্রচেষ্টার মুখ্য উদ্দেশ্য ছিল বৃদ্ধাশ্রমে অবস্থানরত পারিবারিক স্নেহ বঞ্চিত, গৃহহীন মানুষদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য উন্নীতকরণে কাজ করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন