বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রিন্সের বিশেষ বিমানে যুক্তরাষ্ট্রে পৌঁছলেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ২:১৪ পিএম

শনিবার যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সউদীর ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের একটি বিশেষ বিমানে করেই যুক্তরাষ্ট্রে গেলেন তিনি। জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতেই যুক্তরাষ্ট্রে পা রেখেছেন ইমরান খান
দুনিয়া নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, কোনো ধরনের বাণিজ্যিক ফ্লাইট ব্যবহার করতে ইমরান খানকে নিষেধ করেছেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। ইমরান খানের যুক্তরাষ্ট্র সফরের আগেই নাকি সউদী প্রিন্স তাকে বলেছেন, আপনি আমাদের বিশেষ অতিথি। আপনি যুক্তরাষ্ট্রে যাবেন আমার বিশেষ বিমানে।
সংবাদ মাধ্যমকে পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খান সউদী পৌঁছে গেছেন। যুক্তরাষ্ট্রে সফরের আগেই সউদীতে দু'দিনের সফর করেছেন ইমরান খান। সেখানে তিনি কাশ্মীর ইস্যু নিয়ে ক্রাউন প্রিন্সের সঙ্গে আলোচনা করেছেন।
গত ৫ আগস্ট ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়। তারপর থেকেই পাকিস্তান এবং ভারতের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। ভারতের এমন পদক্ষেপের প্রতিবাদ করে আসছে পাকিস্তান। তবে ভারত বরাবরই বলে আসছে যে, কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়। আর ইসলামাবাদকে এই সত্যিটা মেনে নিতে হবে।
সউদীতে বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গেও সাক্ষাৎ করেছেন ইমরান খান। এই দুই শীর্ষ নেতা দু'দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের বিষয়েও আলোচনা করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
OmarFaruq ২২ সেপ্টেম্বর, ২০১৯, ২:১৯ পিএম says : 0
আলহামদুলিল্লাহ প্রিয় নেতা ইমরান খান এগিয়ে যান দোয়া করি রব্বুল আলামীন আপনাকে সর্বচ্চ বিজয় দান করুন আমিন ইয়া রব্বুল আলামীন
Total Reply(0)
মোঃ খাদিমুল ইসলাম ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১০ পিএম says : 0
ইনশাআল্লাহ আপনি নিশ্চয়ই বিজয়ী হবেন।
Total Reply(0)
SADIA SULTANA ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৪৭ পিএম says : 0
I love Imran Khan
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন