শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করতে চাই -ছাত্রদল সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩৪ পিএম

শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করার কথা জানিয়েছেন ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন। তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করতে চাই। শিক্ষার্থীরা যেনো শিক্ষার সুষ্ঠু পরিবেশ পায়, শিক্ষার্থী হিসেবে ক্যাম্পাসগুলোতে তাদের যে অধিকার রয়েছে তা যেনো পুরোপুরি ভোগ করতে পারে তার জন্য কাজ করতে চাই। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকেই আমরা সেই কার্যক্রম শুরু করছি।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে গিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিশ্ববিদ্যালয়গুলো অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, মধুর ক্যান্টিনে আসলে আমাদের জন্য পর্যাপ্ত মতপ্রকাশের জায়গা নেই। এখানে আমাদেরকে উদ্দেশ্য করে নানা ধরণের উস্কানিমূলক স্লোগান দেওয়া হয়েছে। তিনি বলেন, তাদের (ছাত্রলীগ) সাথে আমরা সৌজন্য সাক্ষাত করতে চেয়েছিলাম। তারা সে সৌজন্যতাবোধও দেখায়নি। এটা আসলে ভিন্নমতের প্রতি এক ধরণের বাঁধা। আমরা চাচ্ছি, শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ শুরু করতে। সেজন্য এসেছি।’

এর আগে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক নেতাকর্মীসহ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মধুর ক্যান্টিনে গিয়ে মিছিল শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন