ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সরকার দেশের উন্নয়নে আলেম সমাজকে সম্পৃক্ত করতে চায়

আরব আমিরাতে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, বাংলাদেশের একটি বিরাট জনগোষ্ঠী মাদরাসা শিক্ষিত। যাদের অর্থনৈতিক কর্মকান্ডে আরো বেশি সম্পৃক্ত করা গেলে দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়ন কর্মকান্ডে আলেম সমাজকে আরও বেশি সম্পৃক্ত করতে চায়।

গত শনিবার রাতে সংযুক্ত আরব আমিরাতের আল-আইন প্রদেশের বিভিন্ন মসজিদের বাংলাদেশি ইমাম, খতীব এবং অন্যান্য পেশায় কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন। সংযুক্ত আরব আমিরাত থেকে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. আনোয়ার হোসাইন এ তথ্য জানান। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমিরাতে প্রবাসী আলেম-ওলামা ও কর্মীরা বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা পাঠিয়ে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখছেন। মতবিনিময় সভায় ইমামগণ কওমী মাদরাসার দাওরায়ে হাদীস সনদকে মাস্টার্স ডিগ্রির সমমান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংযুক্ত আরব আমিরাতের আল-আইন প্রদেশের কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা মোহাম্মদ আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন মাওলানা মীর কামাল, মাওলানা আজিজুল্লাহ, মাওলানা নুরুল কবির, হাফেজ মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আব্দুশ শহীদ, মাওলানা জহির উদ্দিন ও মাওলানা আব্দুল হালিম।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন