শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পাবনায় আদালত চত্বরে আসামীদের উপর হামলা ও আইনজীবীকে অপহরণের চেষ্টা

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩৫ পিএম

পাবনা আদালত চত্বরে আজ সোমবার বাদী পক্ষের লোকজন আসামী পক্ষ ও তাঁদের আইনজীবীর উপর হামলা ও অপহরণ করে বলে অভিযোগ পাওয়া গেছে। পাবনা বিজ্ঞ শিশু ও নারী নির্যাতন দমন আদালতে আবু সাঈদ মোল্লা ও তাঁর ভাই মো. শহীদ মোল্লা আজ সোমবার আদালতে হাজিরা দিতে আসেন। দুপুর সাঢ়ে ১২ টার দিকে হাজিরা দিয়ে বের হয়ে যাওয়ার সময় বাদী পক্ষের নিয়োজিত ক্যাডাররা আসামীদের ও তাঁর আইনজীবীর উপর হামলা ও আক্রমণ করে এক পর্যায়ে আসামীপক্ষের আইনজীবী মো. সাইদুর রহমানকে অপহরণ করা হয়। কিছুক্ষণ পর অবশ্য তাঁকে ছেড়ে দেওয়া হয়। এ্যাডভোকেট সাইদুর রহমান সাংবাদিকদের কাছে বলেন, আসামীদের হাজিরা নিশ্চিত করে তিনি ও তাঁর মোয়াক্কেল যখন কোর্টের বারন্দায় আসেন এমন সময় আসামীদের উপর হামলা করা হয়। এটি দেখে তিনি এগিয়ে গেলে তার উপর হামলা কের অপহরণ করা হয়। কিছুক্ষণ পর অবশ্য তাকে ছেড়ে দেওয়া হয়।
জানা যায়, আবু সাইদ মোল্লার সাবেক স্ত্রী তাসমিরা ইয়াছমিন আবু সাঈদ মোল্লা ও তাঁর ভাই শহীদ মোল্লাকে আসামী করে নারী নিয়ৃাতন ও যৌতুকের মামলা দায়ের করেন। এই মামলায় আসামীরা জামিনে ছিলেন। আজ হাজিরা তারিখে জামিন বহাল রাখতে বিজ্ঞ আদালতে হাজির হোন। আদালত আগামী ২৯ সেপ্টেম্বর উভয় পক্ষকের শুনাবেন মর্মে দিন ধার্য করেন।
আদালতে চত্বরে এহেন হামলার তীব্র নিন্দা জানিয়েছেন , আইনজীবীরা। নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। পাবনা আইনজীবী সমিতির সভাপতি আমিনুল ইসলাম পটল এবং সেক্রেটারী সাজ্জাদ ইকবাল লিটন বলেছেন, যে কোনো পক্ষে আইনী লড়াই করার এখতিয়ার একজন আইনজীবীর রয়েছে। মামলার রায়ে কি হবে সেটি বিজ্ঞ আদালতের বিচার্য বিষয়। আইনজীবী সমিতি বাদী পক্ষের এই হামলার কারণে মামলা আনতে পারেন।
প্রসঙ্গত : পাবনা আদালত চত্বরে নেশাগ্রস্তদের কাজে লাগিয়ে বেশীর ক্ষেত্রে আসামী পক্ষই সাক্ষীদের সাথে বাঁধা প্রদান করে থাকে। এরা ঘাপটি মেরে থাকে শেখ রাসেল শিশু পার্কের গাছের আড়ালে, বার সমিতির আশপাশে । সাক্ষী বা বাদীকে চিনিয়ে দিলে তাদের আদালতে যেতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে থাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন