মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ক্ষমা চাইলেন মোদি!
ইনকিলাব ডেস্ক : প্রথম বিদেশি নেতা হিসেবে যুক্তরাষ্ট্রে ৫০ হাজার মানুষের সামনে বক্তব্য রেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত শনিবার বিমানবন্দরে তাকে দেয়া অভ্যর্থনার ফুল মাটি থেকে কুড়িয়ে শিরোনাম হয়েছিলেন। এবার ‘হাউডি মোদি’ নামের ওই অনুষ্ঠানের মঞ্চ থেকে ক্ষমা চেয়ে ফের আলোচনায় মোদি। টেক্সাসের স্টেডিয়ামে সমবেত অর্ধলক্ষ মানুষ ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পসহ সবার সামনেই তিনি ক্ষমা চেয়েছেন মার্কিন সিনেটর জন কর্নানের স্ত্রীর কাছে। ওয়েবসাইট।


কেনিয়ায় নিহত ৭
ইনকিলাব ডেস্ক : কেনিয়ার রাজধানী নাইরোবিতে একটি স্কুলের শ্রেণিকক্ষ ধসে অন্তত সাত শিশু নিহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। সোমবার ক্লাস শুরু হওয়ার কয়েক মিনিট পরই প্রিসিয়াস ট্যালেন্ট টপ স্কুলের কাঠের কাঠামো ধসে পড়ে। এ ঘটনায় স্কুলটির কয়েক ডজন শিক্ষার্থী আটকা পড়েছেন বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে। জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। বিবিসি।


পন্ডিতদের সমর্থন
ইনকিলাব ডেস্ক : বিশেষ মর্যাদা বাতিল করে কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করায় যুক্তরাষ্ট্র সফররত ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানিয়েছে প্রবাসী কাশ্মীরি পন্ডিতদের এক সংগঠন। ‘গেøাবাল কাশ্মীরি পন্ডিত ডায়াসপোরা’ নামের ওই সংগঠনের এক প্রতিনিধি দল মোদির সঙ্গে দেখা করে তার সিদ্ধান্তের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা মোদিকে বলেন ‘কাশ্মীর মে নয়ে হাওয়া বহি রাহি হ্যায় অর্থাৎ কাশ্মীরে নতুন বাতাস বইছে’। ওয়েবসাইট।


ইয়েমেনে নিহত ৫
ইনকিলাব ডেস্ক : ইয়েমেনের ওমরান প্রদেশে বিমান হামলায় এক পরিবারের পাঁচ বেসামরিক সদস্য নিহত হয়েছেন বলে অভিযোগ করেছে হুতি বিদ্রোহীরা। বিমান হামলা শুরু হওয়ার পরপরই ওই পরিবারটি একটি মসজিদে আশ্রয় নিয়েছিল। ওই মসজিদেই বিমান হামলায় তারা নিহত হন বলে জানিয়েছে হুতিরা। হামলার পর থেকে ওই পরিবারের আরও দুটি শিশু নিখোঁজ রয়েছে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন