বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বৃষ্টি উপেক্ষা করেও চলছে ভিসি হটানোর আন্দোলন

গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

মুষলধারে বৃষ্টি উপেক্ষা করেও আন্দোলন চালিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ইতোমধ্যে ৪ দিন গড়িয়ে ৫ম দিনে পড়েছে ভিসি ড. প্রফেসর খোন্দকার নাসিরউদ্দিনের পতনের আন্দোলন।
গতকাল রোববার বিকাল খেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত টানা বৃষ্টি হয়েছে। প্রায় ১৬ ঘন্টা বৃষ্টিতে ভিজে প্রশাসনিক ভবনের সামনেই অবস্থান নিয়ে আমরণ অনশন করেছে শিক্ষার্থীরা।
আন্দোলনরত শিক্ষার্থী আইন বিভাগের ছাত্র সোহাগ হোসেন বলেন, বৃষ্টিসহ যত প্রতিক‚লতাই আসুক না কেন ভিসির পদত্যাগ না করিয়ে আমরা ঘরে ফিরবো না।
নাম প্রকাশে অনিচ্ছুক বাংলা, অর্থনীতি, সিএসই বিভাগের শিক্ষার্থীরা জানান, আমাদের গায়ে হাত পড়েছে। আমাদের ২০ সহপাঠী আহত হয়েছে। বোনদের ওপরও হাত দেয়া হয়েছে। হামলাকারীদের হাত থেকে বাঁচতে তারা বিলে ঝাঁপ দিয়েছে। এখানে আমরা ভিসি পতনের আন্দোলনে অনড় অবস্থানে রয়েছি। হল ত্যাগ না করে বিশ্ববিদ্যালয় বন্ধের মধ্যেও খেয়ে না খেয়ে আমরা আন্দোলন করছি। সেই কষ্টের কাছে বৃষ্টি কিছুই না। কোন কিছুই আমাদের আন্দোলন দমাতে পারবেনা।
এদিকে শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে সহকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি নেন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক হুমায়ুন কবির। এছাড়াও উচ্চতর শিক্ষা লাভের জন্য জাপান ভ্রমণ বাতিল করে শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে যোগ দিয়েছেন গণিত বিভাগের শিক্ষক মিনারুল হক। শিক্ষার্থীদের এই আন্দোলনে সমর্থন করে সংহতি প্রকাশ করেছেন সচেতন শিক্ষক সমাজসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকারা।
বিশ্ববিদ্যালয়কে দুর্নীতিগ্রস্ত ভিসির হাত থেকে রক্ষা এবং নিজেদের অধিকার ফিরে পেতে ভিসির পদত্যাগের ‘এক দফা, এক দাবি’ নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে ও রোদেপুড়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক সমাজের শিক্ষক মন্ডলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন