শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেন্ডার পেতে রাবি কর্মচারীর হুমকি!

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 টেÐার পেতে রাজশাহী বিজ্ঞান ও শিল্প গবেষণাগারের (বিসিএসআইআর) পরিচালক ড. মো. ইব্রাহিমকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে রাজশাহী বিশ^বিদ্যালয় স্টেট দপ্তরের উচ্চমান সহকারী মো. আনোয়ার হোসেনের বিরুদ্ধে। এ ঘটনায় রোববার বিশ^বিদ্যালয় ভিসি এম আব্দুস সোবহানের নিকট লিখিত অভিযোগ করেছেন পরিচালক ড. ইব্রাহিম।
অভিযুক্ত মো. আনোয়ার, মেসার্স এ এস এম ট্রেডার্স এর মালিক। নগরীর মতিহার থানার বিনোদপুরের ডাশমারী গ্রামের মৃত মতলেব আলীর ছেলে।

অভিযোগে জানা যায়, আনোয়ার হোসেন রাজশাহী মেসার্স এ এস এম ট্রেডার্স এর নামে প্রথম শ্রেণির ঠিকাদার ও সরবরাহকারী হিসাবে গবেষণাগারে নিলামে দরপত্র প্রদান করেন। এর পর থেকেই তার প্রতিষ্ঠানের নামে নিলাম পেতে রাজনৈতিকসহ বিভিন্ন ভাবে ফোনে হুমকি প্রদান করেন।
খোঁজ নিয়ে জানা গেছে, বিসিএসআইআর আঙ্গিনায় গবেষণা মাঠ ও আবাসিক এলাকায় দক্ষিণ চত্ত¡রে গজানো উলুখড় নিলামে বিক্রয়ের জন্য নির্দিষ্ট সময়ে ১১ শর্ত পূরণ করে দরপত্র আহবান করা হয়। সেখানে শর্তপূরণ না হওয়ায় মেসার্স এ এস এম ট্রেডার্স ঠিকাদার প্রতিষ্ঠানটি বাতিল বলে গণ্য হয়। এরপর থেকে গবেষণার কর্তৃপক্ষকে বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিতে থাকে আনোয়ার।

বিসিএসআইআর পরিচালক ড. মো. ইব্রাহিম বলেন, গবেষণাগারের নিলাম সংক্রান্ত যাবতীয় কার্যক্রম প্রকৌশল শাখা এবং নিলাম কমিটি নিয়মমাফিক পরিচালনা করে থাকে। এ প্রক্রিয়ায় একক কর্তৃত্ব বা অনিয়ম দুর্নীতি করার সুযোগ নেই। এরপরও ভয়ভীতি দেখিয়ে আনোয়ার টেÐার পেতে চায়। এরই প্রেক্ষিতে রাবি ভিসির নিকট লিখিত অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে আনোয়ার পরিচালককে হুমকি-ধামকির বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, আমার কোন ট্রেড লাইসেন্স নেই। তবে প্রতিবেদকের কাছে তার ট্রেড লাইসেন্স’র কপি হাতে এসেছে।
বিশ^বিদ্যালয় ভিসি প্রফেসর ড. এম আব্দুস সোবহান এর মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করেন নি। রেজিস্ট্রার প্রফেসর ড. এম এ বারী জানান, বিসিএসআইআর পরিচালককে হুমকি দেওয়ার অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকারি চাকরিতে থেকে ঠিকাদারী করার বিষয়ে তিনি জানান, এ বিষয়ে অবগত করে ট্রেড লাইসেন্স নেয় নি। তথ্য ফাঁকি দিয়ে করতে পারে। এ বিষয়েও ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন