শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিয়ের অনুষ্ঠানে আফগানিস্তানে হামলায় নিহত ৪০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৩৬ এএম

আফগানিস্তানে এবার একটি বিয়েবাড়িতে হামলা চালিয়েছে মার্কিন বিমানবাহিনী ও আফগান সেনারা। এর আগে ভুল করে কৃষকদের ওপর হামলার ঘটনা ঘটে।

দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে রোববার গভীর রাতে চালানো ওই হামলায় নিহত হয়েছেন অন্তত ৪০ জন। আহত হয়েছেন আরও অন্তত ১৮ জন।

প্রাদেশিক সরকারের দুই কর্মকর্তা সোমবার এ তথ্য নিশ্চিত করেন। গত ১৮ সেপ্টেম্বর পূর্বাঞ্চলীয় প্রদেশ নাঙ্গারহারে মার্কিন বাহিনীর ভুল বিমান হামলায় অন্তত ৩০ কৃষক নিহত হন। খবর রয়টার্সের।

খবরে বলা হয়, মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনীর সহায়তায় রোববার রাতে হেলমান্দ প্রদেশের একটি বাড়িতে অভিযান চালায় আফগান সেনাবাহিনী।

দাবি করা হয়, বাড়িটিতে তালেবানের ‘আত্মঘাতী প্রশিক্ষণ কেন্দ্র’ পরিচালনার অভিযোগ রয়েছে। অভিযান পরিচালনার সময় ওই ভবনের কাছাকাছি একটি বিয়ের অনুষ্ঠানকেও লক্ষ্যবস্তুতে পরিণত করে সরকারি বাহিনী।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, হেলমান্দ প্রদেশের মুসাকালায় জেলায় একটি যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে।

এতে ২২ তালেবান সদস্য নিহত হয়েছে। এ ছাড়া ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের মধ্যে পাঁচ পাকিস্তানি এবং একজন বাংলাদেশিও রয়েছে।

বিবৃতিতে বলা হয়, বেসামরিক নাগরিকদের হতাহতের বিষয়ে যেসব খবর প্রকাশিত হয়েছে সে ব্যাপারে তদন্ত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন