বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতের আদালত জাকির নায়েকের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করতে যাচ্ছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪১ পিএম

মালয়েশিয়াতে অবস্থানরত বিতর্কিত বক্তা জাকির নায়েককে ‘পলাতক’ হিসেবে ঘোষণা করতে পারে ভারতের আদালত। এতে করে জাকির নায়েকের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে।
জাকির নায়েককে ‘পলাতক’ ঘোষণা করতে মুম্বাইয়ের আদালতে ‘ইকোনমিক অফেন্ডারস অ্যাক্টে’ আবেদন জানিয়েছে দেশটির জাতীয় ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট সংস্থা (ইডি)। আগামী ৩০ সেপ্টেম্বর এর শুনানি।
ইডি'র সূত্র জানায়, জাকির নায়েক যদি যথাসময়ে আদালতে হাজির না হন এবং ‘পলাতক অর্থনৈতিক অপরাধি’ হিসেবে ঘোষিত হন, তাহলে ভারত ও বিদেশে তাঁর (জাকির নায়েক) সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।
ভারতের ২০১৮ সালের ফিউজিটিভ ইকোনমিক অফেন্ডারস অ্যাক্ট অনুযায়ী, যেসব অর্থনৈতিক অপরাধীরা ভারতীয় নিয়মবিধিকে লঙ্ঘন করেছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয়া যেতে পারে। পলাতক ইকোনমিক অফেন্ডারসদের সম্পত্তি সরকারের তরফে বাজেয়াপ্ত করা হতে পারে, পাশাপাশি নাগরিক হিসেবে যেকোন দাবি থেকেও বঞ্চিত হতে পারেন।
বর্তমানে মালয়েশিয়ায় বসবাস করছেন জাকির নায়েক। তবে সেখানেও বিতর্কিত বক্তব্যের জেরে কড়া সমালোচনার মুখে পড়েছেন তিনি। এর জেরে মালয়েশিয়া জুড়ে প্রকাশ্যে জাকিরের ভাষণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তথ্যসূত্র: দ্য হিন্দু, ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৪ পিএম says : 0
May Allah [SWT] protect Zakir Naik from those kafir harming him and those who are trying to harming him may Allah [SWT] destroy them....Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন