মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৮ শতাংশ ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০১ পিএম

চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৮ শতাংশ ডেঙ্গু রোগী।
চলতি বছরের শুরু থেকে আজ মঙ্গলবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৮৫হাজার ৭৫৭ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮৩ হাজার ৬০৫ জন। এ পর্যন্ত ৯৮ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৯২৮ জন। এর মধ্যে ঢাকায় ৭৭৮ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ১৫০ জন। গত ২৪ ঘন্টায় সারাদেশে ছাড়প্রাপ্ত মোট রোগীর সংখ্যা ৫৫৯ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছে ৪৬৯ জন। এর মধ্যে ঢাকায় ১৩১ জন এবং ঢাকার বাহিরে ৩৩৮ জন। এ যাবত ডেঙ্গু রোগে ৭৫ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৭, মিটফোর্ড হাসপাতালে ২২, ঢাকা শিশু হাসপাতালে ৩, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১২, বিএসএমএমইউতে ৪, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৪, সম্মলিত সামরিক হাসপাতালে ২ জন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।
ঢাকা শহর ছাড়া বিভাগের বিভিন্ন হাসপাতালে ৮১জন, চট্টগ্রাম বিভাগে ৪৫ জন, খুলনা বিভাগে ১২০ জন, রংপুর বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৩০ জন, বরিশাল বিভাগে ৪৪ জন, সিলেট বিভাগে ৩ জন ও ময়মনসিংহ বিভাগে ১২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন