ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুয়াকাটার সৈকতে পালিত হয়েছে বৈশ্বিক জলবায়ু অবরোধ সপ্তাহ

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫১ পিএম

পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে পালিত হয়েছে বৈশ্বিক জলবায়ু অবরোধ সপ্তাহ। মঙ্গলবার বিকেল ৪ টার দিকে ইউনিসেফ’র সহযোগিতা শিশু ও তরুণদের ১২ টি সংগঠন উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করে। প্রায় ঘন্টা ব্যাপী কর্মসূচীতে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে বৈশ্বিক ভাবে জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও ঝুকি নিরসনের উদ্যোগ গ্রহণ ও জলবায়ু অনুদান লেখা সংবলিত বিভিন্ন প্লেকার্ড ছিলো। এতে অংশগ্রহণ করে হেল্পিং হ্যান্ডস, ইয়েস বাংলাদেশ, বাংলাদেশ ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স, শুকতারা, শুভসংঘ, কুয়াকাটা তরুণ ক্লাব ও কুয়াকাটা বয়েজ ক্লাব ও পটুয়াখালী রাইডার্স।
কুয়াকাটা তরুণ ক্লাবের সভাপতি ইব্রাহিম ওয়াহিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা নয়ন মনি বিশ্বাস। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কর্মসূচীর সমন্বয়ক ও পটুয়াখালী ইয়ুথ ফোরাম’র সভাপতি মো.জহিরুল ইসলাম, কুয়াকাটা ট্যুর অপারেটর এসোসিয়েশনের সভাপতি রুমান ইমতিয়াজ তুষার, কুয়াকাটা যুব সমাজ কল্যান সমিতির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আনু, সাংবাদিক হোসাইন আমির প্রমুখ।
অংশগ্রহনকারীরা আরো বলেন, জলবায়ুর বিরুপ প্রভাবে কুয়াকাটা সমুদ্র সৈকত আজ হুমকীর মুখে। জলবায়ু পরিবর্তনে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কুয়াকাটা সমুদ্র সৈকত ভূমি ক্ষয়ের কবলে পরে হাড়িয়ে ফেলছে প্রাকৃতিক সৌন্দর্য। আজ আমরা এই সমুদ্র সৈকত থেকেই জলবায়ুর পরিবর্তন মোকাবিলা ও ঝুকি নিরসনে বিশ্ববাসীর কাজে আহবান জানাচ্ছি আমাদের এ দাবী পুরণে তারা আমাদের পাশে দাড়াবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন