ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সিপিসিতে অংশ নিতে স্পিকার কাম্পালায়

বাসস | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৫৬ পিএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি ৬৪তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সে (সিপিসি) অংশ নিতে আজ দুপুরে উগান্ডার রাজধানী কাম্পালায় পোঁছেছেন।
কাম্পালা এনতেবে বিমান বন্দরে পৌঁছালে উগান্ডা পার্লামেন্টের ফরেন এ্যাফেয়ার্স কমিটির প্রেসিডেন্ট জ্যাক ওমাঙ্গা ওয়ামাল তাঁকে স্বাগত জানান।
এ সময় কেনিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার উপস্থিত ছিলেন।
একই সময়ে ৬৪তম সিপিসি’তে অংশ নেওয়ার উদ্দেশ্যে ভারতের লোকসভায় স্পিকার ওম বিড়লা এনতেবে বিমান বন্দরে পৌঁছালে বাংলাদেশের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে কুশল বিনিময় হয়।

উগান্ডা পার্লামেন্ট ও সিপিএ উগান্ডা ব্রাঞ্চ এ সম্মেলন আয়োজন করেছে। উগান্ডার রাজধানী কাম্পালায় ২২ সেপ্টেম্বর শুরু হওয়া এ কনফারেন্স আগামী ২৯ সেপ্টেম্বর শেষ হবে।

কনফারেন্সে অংশগ্রহণকারী বাংলাদেশ প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন হুইপ ইকবালুর রহিম এমপি, উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি, মো. আবু জাহির এমপি, মোহাম্মাদ নজরুল ইসলাম এমপি ও শিরীন আহমেদ এমপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md munir Hossain ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৬ পিএম says : 0
অভিবাদন। আমি মনে করি এই জাতীয় সংসদের মাননীয় সপীকারের এই সফর দুই দেশের মধ্যে নুতন এক কুটনৈতিক সেতুবন্ধন তৈরী করবে যা উগান্ডায় বাঙ্গালী প্রবাসীদের অনেক সমস্যা সমাধান হবে বলে আমি মনে করি। এছাড়াও এই দেশে বাংলাদেশের জনগনের জন্য হাইকমিশনার অফিস অতীব জরুরী বলে মনে করি। এই সফরে আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন