ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

মহানগর

শীঘ্রই থানাগুলোর নতুন কমিটি দেয়া হবে: মেহেদী হাসান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১৬ পিএম

শীঘ্রই ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত বিভিন্ন থানা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মহানগর সভাপতি মেহেদী হাসান। তিনি বলেন, ইতোমধ্যে বেশিরভাগ থানা কমিটির নেতৃত্ব বাছাইয়ের কাজ শেষের দিকে। কেন্দ্রের অনুমোদন সাপেক্ষে শীঘ্রই তা ঘোষণা করা হবে।


মেহেদী হাসান ইনকিলাবকে জানান, সংগঠনের মাঠ পর্যায় থেকে উঠে আসা, সৎ, দক্ষ, যোগ্য নেতাদের বাছাই করা হবে। যারা মুক্তিযুদ্ধের পক্ষে এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে বিগত সময়ে মাঠে ভূমিকা রেখেছেন এমন নেতারাই দায়িত্ব পাবেন।
তিনি আরো বলেন, জামায়াত-শিবির, বিএনপি বা মাদকের সঙ্গে জড়িত এমন কেউ পদ পাবেন না। অতীতে যারা বিতর্কিত কাজের সঙ্গে সম্পৃক্ত ছিল, মামলার আসামী এমন কেউ এবার নেতৃত্ব পাবে না বলে দৃঢ়তা ব্যক্ত করেছেন মেহেদী হাসান।

২০১৮ সালের ৩১ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পাশাপাশি দুই মহানগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেছিলেন।

এরপর এক বছরেরও বেশি সময় কেটে যায় কিন্তু ঢাকা দক্ষিণ ছাত্রলীগের বেশির ভাগ থানা কমিটির মেয়াদোত্তীর্ণ হলেও নতুন কমিটি গঠন করা হয়নি। এ বিষয়ে মেহেদী হাসান বলেন, আমরা দায়িত্ব পাবার পর পর জাতীয় নির্বাচন হয়েছে, এছাড়া মাদক বিরোধী অভিযান, সিটি করপোরেশনের নতুন যুক্ত হওয়া ওয়ার্ডের নির্বাচন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা, কেন্দ্রীয় ছাত্রলীগের পূণাঙ্গ কমিটি গঠনের সময় জটিলতার কারণে আমাদের থানা কমিটিগুলো গুছিয়ে নিতে দেরী হয়েছে। কিন্তু সকল কাজ এখন শেষ পর্যায়ে, আশা করি থানা গুলো পুনর্গঠন করে নতুন কমিটি দিতে আর বেশি দেরী হবে না।

তিনি আরো বলেন, আমরা থানাগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবো এবং দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার জন্য নির্দেশ দেব। যেন আগামী সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন