শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

র‌্যাবের দাবি ছিনতাইকারী পরিবার বলছে, স্বর্ণের দোকানের কারিগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম


রাজধানীর হাতিরপুলে ইস্টার্ন প্লাজার সামনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শুসেন মিত্র (৩৩) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাব জানায়, শুসেন ‘ছিনতাইকারী’ চক্রের সদস্য। তবে পরিবার বলছে, পুরান ঢাকার তাঁতিবাজারে স্বর্ণের দোকানের কারিগর ছিলেন সুশেন।
এ ঘটনায় হাসান (৩৫) নামে অপর এক ব্যক্তি আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় র‌্যাব-২ এর এসপি মহিউদ্দিন ফারুকীসহ তিন সদস্য আহত হয়েছেন। তারা ঢামেক হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঢামেক হাসপাতাল ও নিহতের পরিবার সূত্র জানায়, নিহত শুসেন মিত্রের বাড়ি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার চড় পদ্যভিলা গ্রামে। তার বাবার নাম মৃত কানাই লাল মিত্র। তিনি মিরপুরের দারুসসালাম থানাধীন গোলারটেক এলাকায় পরিবারসহ থাকতেন।
মহিউদ্দিন ফারুকী বলেন, মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে ল্যাব এইডের সামনে থেকে একজনের ব্যাগ টান দিয়ে একটি মোটরসাইকেলে করে পালিয়ে যায় দু’জন। তাদের ধরতে র‌্যাব-২ এর একটি দল মোটরসাইকেলটির পিছু নেয়। ছিনতাইকারীরা ল্যাব এইড থেকে ইউটার্ন নিয়ে রাসেল স্কয়ার এবং সেখান থেকে বসুন্ধরার সামনে উল্টোপথ দিয়ে হাতিরপুল বাজারের দিকে আসে।
তিনি বলেন, তাদের মোটরসাইকেলটি ইস্টার্ন প্লাজার সামনে পৌঁছলে থামতে সঙ্কেত দিয়ে একজনকে জাপটে ধরা হয়। এ সময় অপরজন পালানোর চেষ্টা করে এবং তার সাথে থাকা পিস্তল দিয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তখন র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে দু’জনই গুলিবিদ্ধ হয়। এসময় তাদেরকেউদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শুসেন মিত্রকে মৃত ঘোষণা করেন। র‌্যাব জানায়, চক্রটি রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই করতো। এদিকে, নিহতের স্ত্রী সুবর্না মিত্র জানান, শুসেন পুরান ঢাকার তাঁতিবাজার এলকায় স্বর্ণের দোকানে কারিগর হিসেবে কাজ করতেন। মঙ্গলবার রাত ১০টায় তার সাথে কথা হলে তিনি বাসার দিকে আসতেছেন বলে জানান। দেরি দেখে পরবর্তীতে আবার যোগাযোগ করতে গেলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
সুবর্ণা মিত্র আরও বলেন, গতকাল ভোর আনুমানিক ৪টার দিকে র‌্যাবের পোশাক পরিহিত কয়েকজন লোক তাদের বাসায় যায়। তারা ঘরে থাকা আনুমানিক ২ লাখ টাকা এবং ৪/৫ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়। তারাই তখন সুশেনের মৃত্যুর কথা জানায়। স্ত্রী বলেন, তাদের চার বছর বয়েসী সৃষ্টি মিত্র ও দুই মাস বসেয়ী শ্রাবণী মিত্র নামের দুটি মেয়ে রয়েছে। আরেক গুলিবিদ্ধ হাসানের বাবার নাম রশিদ ফরাজী। তিনি পরিবারসহ মগবাজার এলাকায় থাকতেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন